দেশ

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হতে চেয়ে জেলাশাসককে চিঠি কৃষকের

মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর মুখ্যমন্ত্রী কে হবেন তা নিয়ে বিজেপি এবং শিবসেনার দ্বন্দ্ব বারবার প্রকাশ্যে আসছে। এ নিয়ে দুই দলের মধ্যে দড়ি টানাটানি শুরু হয়েছে। এই অবস্থায় মহারাষ্ট্রের বীড জেলার এক কৃষক মুখ্যমন্ত্রীর দায়িত্ব নিতে চেয়ে প্রস্তাব দিয়েছেন জেলাশাসককে।

কেজ তালুকের ভাদমৌলি এলাকার কৃষক শ্রীকান্ত বিষ্ণু গাদালে বীডের জেলাশাসককে চিঠি দিয়ে মুখ্যমন্ত্রী হওয়ার কথা জানিয়েছেন। বৃহস্পতিবার এর চিঠিতে রাজ্যের কৃষি ব্যবস্থা এবং কৃষকদের নানা সমস্যার কথা তুলে ধরেছেন শ্রীকান্ত। তিনি বলেন, রাজ্যের চাষের মরশুমে প্রাকৃতিক দুর্যোগের কারণে কৃষি ক্ষেত্রে প্রচুর ক্ষতি হয়েছে। এই পরিস্থিতি নিয়ে কৃষকরা দুশ্চিন্তার মধ্যে রয়েছেন। তাঁরা যেখানে এই সমস্যায় ভুগছেন, সেখানে বিজেপি ও শিবসেনা রাজ্যের মুখ্যমন্ত্রী পদের কোনও সমাধান সূত্র বের করতে পারছে না। তাই যতদিন না এই সমস্যার সমাধান হচ্ছে, ততদিন রাজ্যপাল আমাকে মুখ্যমন্ত্রীর দায়িত্বভার দিন। ওই কৃষকের দাবি, আমি কৃষকের সমস্যা সমাধান করতে পারব।

প্রস্তাব না মানলে গণতান্ত্রিকভাবে প্রতিবাদে সামিল হওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন ওই কৃষক। এই ঘটনা প্রকাশ্যে আসার পর রাজ্যজুড়ে শোরগোল পড়েছে।

 9,848 total views,  98 views today

Leave a Reply