রাজ্য

রাজ্য ভিত্তিক দড়ি টানাটানি খেলা ত্রিপুরায়

ত্রিপুরা থেকে বিশ্বেশ্বর মজুমদার এর রিপোর্ট উত্তর ত্রিপুরা:- রাজ্য ভিত্তিক দড়ি টানাটানি খেলার উদ্বোধন হয় উত্তর জেলার কদমতলা দ্বাদশ শ্রেণী বিদ্যালয় মাঠে। বর্ণাঢ্য এই অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজ্যের শিল্প উন্নয়ন নিগমের চেয়ারম্যান টিংকু রায়। এছাড়াও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলার সভাধিপতি ভবতোষ দাস এবং কদমতলা পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান সুব্রত দেব ও ব্লক আধিকারিক কমল দেববর্মা প্রমুখরা।

অনুষ্ঠানের শুরুতেই একটি ইনডোর ব্যাডমিন্টন স্পোর্টস হলের উদ্বোধন করেন শ্রী রায়। তারপরই চলে আসেন মাঠে। সেখানে জাতীয় সংগীতের মাধ্যমে খেলার পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। তারপর সকল অতিথিবৃন্দরা দুই ভাগে বিভক্ত হয়ে দড়িতে টান দিয়ে দড়ি টানাটানি খেলার শুভারম্ভ করেন।

এদিকে, পয়লা ও দুসরা নভেম্বর এই দুইদিন ব্যাপী খেলায় রাজ্যের আটটি জেলা থেকে দু’টি করে মোট ষোলটি দল এই টুর্ণামেন্টে অংশগ্রহণ করবে। প্রতিটি জেলা থেকে একটি করে ছেলে ও মেয়েদের দল রয়েছে।লীগ কাম নকআউট এই দড়ি টানাটানির প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্স করে মোট চারটি দল নির্বাচন করা হবে। পরবর্তীতে তারা বহিঃ রাজ্যের প্রতিটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। অনূর্ধ্ব একুশ এই প্রতিযোগিতায় আটটি জেলা থেকে মোট একশো ষাট জন খেলোয়াড় অংশগ্রহণ করেন।

2,608 total views, 1 views today

Leave a Reply

error: Content is protected !!
%d bloggers like this: