রাজ্য

সঙ্গিনীর জন্য দুটি খুন, অবশেষে অন্যত্র সরানো হচ্ছে জঙ্গলের ত্রাস টারজানকে

জঙ্গলের ভাইদের কাছে ক্রমশ ত্রাস হয়ে উঠছে টারজান। গরুমারা জাতীয় উদ্যানের বাসিন্দা রাউডি টারজান সঙ্গিনী দখলের লড়াইয়ে ক্রমশ সংঘর্ষে ছড়াচ্ছে। ২৫  ডিসেম্বর টারজানের সঙ্গে লড়াইয়ে প্রাণ হারিয়েছে ঘাড়মোটা নামের এক বাসিন্দা। ৩০ ডিসেম্বর বোতল সিং নামে আরএক বাসিন্দারও মৃত্যু হয়েছে টারজানের হামলায়। এই টারজান আসলে গরুমারা জাতীয় উদ্যান এর পুরুষ গন্ডার। সে যাদের মেরেছে তারাও দুটি পুরষ গন্ডার। অবশেষে এই খুনি গন্ডারকে চিরদিনের জন্য নির্বাসন দিতে রাজ্যের তৃতীয় গন্ডার আবাসভূমি কোচবিহারের পাতলাখাওয়া রসবতী বনাঞ্চলে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বনদপ্তর। গরুমারার পুরুষ গন্ডারদের মধ্যে গত কয়েকদিন ধরে এলাকার সঙ্গিনী দখলের লড়াইয়ের প্রবণতা ক্রমশ বাড়ছে।

মাত্র পাঁচ দিনের ব্যবধানে দুই গন্ডারকে খুন করেই ক্ষান্ত হয়নি টারজান, নিজে রক্তাক্ত অবস্থাতেও এলাকায় কোনও পুরুষ গন্ডারের দেখা মিলে তাকে আক্রমণ করছে। তাতে গরুমারা জঙ্গল মহলে বেশ কিছু পুরুষ গন্ডার জখম হয়েছে বলে বনদপ্তর সূত্রে খবর। তাই এরপর আর কোনও ঝুঁকি নিতে নারাজ তারা। জলদাপাড়ার একটি মাদী গন্ডারের সঙ্গে টারজানের জুটি বাঁধানোর পরিকল্পনা করেছেন বনদপ্তরের কর্তারা। সে একাই সঙ্গিনী নিয়ে থাকলে টারজানের মেজাজের পরিবর্তন আসবে বলে আশাবাদী বনদপ্তর।

তাই তার জন্য সঙ্গিনীকে নিয়ে থাকার একান্ত নির্জন জঙ্গলের সন্ধান করেছেন বনদপ্তরের কর্তারা। তাঁকে নতুন বাসভূমিতে পাঠানোর জন্য দক্ষিণ আফ্রিকা থেকে ঘুমপাড়ানি দামি ওষুধ আমদানি করা হয়েছে বলে জানা গেছে। বনদপ্তর সূত্রে খবর, টারজান আক্রমণের ক্ষেত্রে মাত্রা ছাড়িয়ে গেছে। তাই ওকে অন্যত্র নিয়ে যাওয়া ছাড়া আর কোনো রাস্তা খোলা নেই। তাই এবার টারজানকে নতুন সঙ্গিনী দিয়ে খুশি করতে স্থানান্তরের প্রক্রিয়া শুরু করেছে। এ নিয়ে ইতিমধ্যেই সমস্ত প্রস্তুতির সারছে বনদপ্তর।

Loading

Leave a Reply