রাজ্য

ফের মাস্টারস্ট্রোক পিকের। নতুন ভোটারদের কাছে টানতে একাধিক নীতি ঘোষণা তার।

নবীন ভোটারদের কাছে টানতে ছাত্র যুব নেতাদের একাধিক নির্দেশ দিলেন তৃণমূল কংগ্রেসের ভোটগুরু প্রশান্ত কিশোর। সোমবারই শেষ হয়েছে একদিনের ছাত্র যুব সম্মেলন।  মঙ্গলবার জেলা যুব সভাপতিদের নিয়ে বৈঠকে বসেন প্রশান্ত কিশোর। ওই বৈঠকে ২০১৯ সালে লোকসভা নির্বাচনে যে ১৮ থেকে ২৫ বছর বয়সী ভোটাররা টিএমসিকে ভোট দেয়নি তাদের কাছে টানতে বিশেষ উদ্যোগী হতে পরামর্শ  দেন প্রশান্ত কিশোর।

এদিনের পিকের এই বৈঠকে উপস্থিত ছিলেন সর্বভারতীয় যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। ওই বৈঠকে সিদ্ধান্ত হয়,  রাজ্যের প্রতি বুথে ১৮ থেকে ৪৫ বছর বয়সী ছাত্র যুবদের নিয়ে বুথ কমিটি তৈরী করতে হবে। নানা প্রোগ্রামে আরও বেশী করে ১৮ থেকে ২৫দের কাছে পৌঁছতে হবে। দলে যুবদের শক্ত মজবুত সংগঠন করার ওপর জোর দেন অভিষেক  বন্দ্যোপাধ্যায় । তিনি বলেন, এমন সংগঠন করুন, কেউ পছন্দ না করলেও যেন আপনাকে মানতে বাধ্য হয়। এদিনের এই হাইপাওয়ার বৈঠকে যুব সভাপতিদের মাঝেই বিশেষ আমন্ত্রিত ছিলেন ছাত্র মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য।। ছাত্র সভাপতি ত্রিনাঙ্কুর ভট্টাচার্যকে অবশ্য ডাকা হয় নি। তা নিয়ে চলছে ব্যাপক জল্পনা।

উপস্থিত ছিলেন প্রাক্তন তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি জয়া দত্তও। এই দুই নেতা উপস্থিত অথচ ত্রিণাঙ্কুর অনুপস্থিত । কিন্তু কেন ?  তাহলে কি নবীন ভোটারদের কাছে টানতে এবার ছাত্র সংগঠনেও নতুন মুখ আনতে চলেছে তৃণমূল নেতৃত্ব।  দেবাংশুকে পিকে-র রূদ্ধদ্বার বৈঠকে ডাকা কি তারই ইঙ্গিত চলছে জল্পনা।  সূত্রের খবর, চলতি মাসেই ছাত্র এবং যুব  সংগঠনে রাজ্য স্তর থেকে জেলা স্তরে ব্যাপক রদবদল আসতে চলেছে। দেবাংশু ভট্টাচার্য কি তবে আগামী ছাত্র মুখ।। আজ প্রশান্ত কিশোরের বৈঠকের পর সেই জল্পনায় অনেকটা উস্কে দিল ৷ অনেকে বলছেন, সোমবার তৃণমূল ছাত্র পরিষদের সমাবেশে সেই অর্থে বিশেষ কোন নজর করতে পারেনি, আর তার জেরেই রদবদল ঘটতে পারে।

Loading

Leave a Reply