স্বাস্থ্য

বিউটি পার্লারে নয়, নিজেই চটজলদি হেয়ার স্টাইল করুন বিশেষ কিছু টোটকায়

সাধারণ কারলি হেয়ার চুল? অনেকটাই পাতলা হয়ে গেছে? কপাল ফাঁকা হয়ে আসছে? দুশ্চিন্তায় পড়েছেন? চটজলদি বিয়ে বাড়ি যাবেন, কীভাবে রেডি হবেন বুঝতে পারছেন না? এসে গেছে সলিউশন। কতগুলো ছোট ছোট টিপস আপনি আপনার সাধারণ চুলকে অসাধারণ বানিয়ে নিতে পারেন। আর যার ফলে আপনি অত্যন্ত সুন্দরী হয়ে উঠবেন।

১. সাধারণভাবে আপনার সামনের চুলটিকে মাঝ বরাবর ধরে পুরো সিঁথি উল্টে দিন। তারপর অল্প অল্প চুল নিয়ে একটু বেশি করে একটা পাব তৈরি করুন। আর সামনের অল্প কিছু ছোট চুলকে দু’পাশ থেকে সুন্দর ভাবে ছেড়ে দিন। ছোটো চুলগুলো যদি অত্যন্ত ফুলে ওঠে। সে ক্ষেত্রে অল্প নারকেল তেল, অথবা অ্যালোভেরা জেল দিয়ে সুন্দর করে নিন। আর পিছনের চুল দু’দিকে সমানভাবে খুলে রাখতে পারেন। অথবা নিজের পছন্দমতো খোঁপা করে ফেলতে পারেন। চুল উঠে যাওয়ার জন্য পাব জাতীয় হেয়ার স্টাইল ভীষণ সুন্দরভাবে মানাবে।

২. কারলি হেয়ারের জন্য অাপমার চুল খুলে রাখতে বেশ সমস্যা হয়? চুল অত্যন্ত ফুলে ওঠে? এক্ষেত্রে আপনি আপনার সাধ মেটাতে পারেন, একটি সাধারণ ঘরোয়া টিপসে। সম্পূর্ণ ভালো করে ব্রাশ করে সেট করে নিন পুরো চুল। তারপর অল্প জলের মধ্যে অ্যালোভেরা জল মিশ্রণ করে চুলের মধ্যে স্প্রে করুন। কোনও পার্লারে যাওয়ার প্রয়োজন নেই। আপনি নিজে নিজেই আপনার চুলে সেট করতে পারবেন।

৩. নম্বর যাদের কপাল বেশ বড় হয়ে গেছে তারা কোনওভাবেই মাঝে সিঁথি করবেন না। কিন্তু বনেদিয়ানা সাজের ক্ষেত্রে মাঝে সিঁথি করে সিঁদুর পরলে বেশ সুন্দর লাগে। সে ক্ষেত্রে চুলের সাইডে ছোট ছোট পাব তৈরি করে চুলটি ফুলিয়ে নিন।

৪. চুল সেট করার সময় অথবা সিঁথি করতে চাইলে সাইড সিঁথি করুন এবং চুল হালকা করে ফুলিয়ে দিন। পারলে অল্পকিছু ছোট চুল কেটে নিতে পারেন। চটজলদি এভাবেই কিছু হেয়ার স্টাইল বানিয়ে নিন। আর প্রস্তুত হয়ে যান আপনার পছন্দের অনুষ্ঠান বাড়ির জন্য। যাতে আপনাকে বেশ সুন্দর লাগে।

Loading

Leave a Reply