বিনোদন

বসন্তে আপনার যৌনজীবন কেমন যাবে? শীত বিদায়ে যৌন জীবনে কী কী প্রভাব পড়ে ?

শেষের মুখে শীত। যৌনতার চাদরে গরম হয়েছেন। এবার সময় একটু শীত থেকে গরমের দিকে পা দেওয়ার। ঋতু পরিবর্তনের সময় এবার। এই সময় আপনার যৌন জীবনে কতটা প্রভাবে ফেলবে? এই সময়ে আপনার সঙ্গীর যৌন চাহিদা বাড়বে নাকি কমবে?

চিকিৎসকরা বলছেন ঋতু পরিবর্তনের এই সময়টা শরীরের পক্ষে খুব ক্ষতিকারক! শুধু জ্বর, সর্দি-কাশি, গায়ে ব্যথাই নয়! ঘরে ঘরে ভাইরাল ফিভারের থাবা। এই জ্বরে শরীর যে শুধু দুর্বলই হয়ে পড়ে তাই নয়, প্রভাব পড়ে আপনার যৌন জীবনেও!

গবেষকদের দাবি, যে কোনও ভাইরাল সংক্রমণেই পুরুষের শরীরের স্পার্ম কাউন্ট কমে। শুধু তাই নয়, স্পার্মের গুণগত মান খারাপ হওয়ার পাশাপাশি যৌন সম্পর্কের ইচ্ছা ও উদ্দীপনাও কমতে থাকে।

ভাইরাল ফিভারের মোকাবিলা করতে মুঠো মুঠো ওষুধ খান অনেকেই! ওষুধ মানেই পার্শ্ব প্রতিক্রিয়া ! অ্যান্টি অ্যালার্জিক ও অ্যান্টি ভাইরাল ওষুধের প্রভাবে পুরুষের যৌন স্বাস্থ্যের অবনতি হয়। ভাইরাল জ্বর-সহ সাধারণ সংক্রমণের ধাক্কা সামলে উঠতে পুরুষাঙ্গের প্রায় মাসখানেক সময় লেগে যায় বলে দাবি বিশেষজ্ঞদের।

গবেষকরা বলছেন, শরৎ ও বসন্ত কালে পুরুষের শরীরে টেস্টোস্টেরনের ক্ষরণ সব চেয়ে বেশি হয়। ফলে সেক্স-এর ইচ্ছে ও উন্মাদনাও বাড়ে। অন্যদিকে গরম ও শীতে কমে টেস্টোস্টেরন ক্ষরণ।

ঋতুপরিবর্তনের সময় একইরকম প্রভাব পড়ে মহিলাদের যৌন জীবনেও। বৈজ্ঞানিক গবেষণা বলছে, সূর্যের প্রভাবে মহিলা-পুরুষ নির্বিশেষে সকলের শরীরেই সেরোটোনিন হরমোন ক্ষরণ কমে যায়। সেরোটোনিন হরমোন সুখকর অনুভূতি দেয় যার প্রভাবে প্রেম ও সেক্স-এর উত্তেজনা জাগে।

আমরা আসছি…….

Loading

Leave a Reply