জেলা

ফুটপাথের মাথা গোঁজার ঠাঁই হয়েছে ৮০ বছর বয়সী বৃদ্ধার, তিন ছেলে বিরুদ্ধে অভিযোগ পুলিশ সুপারের কাছে

মালদাঃ যে সন্তানদের কোলে-পিঠে মানুষ করে বড় করেছিলেন মা।  আর সেই অসহায় বৃদ্ধা মাকে এখন ভিটেমাটি ছাড়া করে দেওয়ার অভিযোগ উঠেছে তিন ছেলের বিরুদ্ধে । নিজের স্বামীর সম্পত্তি থেকে বিতাড়িত হয়ে এখন ফুটপাথের মাথা গোঁজার ঠাঁই হয়েছে ৮০ বছর বয়সী জামেনী শীলের। পাড়া-প্রতিবেশীদের দেওয়া খাবার খেয়ে জীবন কাটাতে হচ্ছে অসহায় ওই বৃদ্ধা জামেনীদেবীকে । ছেলেদের অত্যাচারের কথা মঙ্গলবাড়ি পুলিশ ফাঁড়িতে জানিয়েও কোনো সুরাহা হয় নি। আর তারপরেই বৃহস্পতিবার হাতে লাঠি নিয়ে দীর্ঘ পথ পেরিয়ে কোনরকমে পুলিশ সুপারের অফিসে আসেন অসহায় ওই বৃদ্ধা। দেখা করেন পুলিশ সুপার অলোক রাজোরিয়ার সঙ্গে। তিন ছেলের অত্যাচারের বিরুদ্ধে সরাসরি একটি অভিযোগ পত্র জমা দিয়েছেন পুলিশ সুপারের কাছে । 

পুরাতন মালদা থানার মঙ্গলবাড়ী দেবীপুর এলাকার বাসিন্দা জামেনী শীল (৮০)। ২৫ বছর আগে জামেনী দেবীর স্বামীর মৃত্যু হয় । পরিবারে তিন ছেলে নৃপেন শীল, টিকেনি শীল এবং সাগর শীল রয়েছেন। তাদের স্ত্রী সন্তানেরাও আছে। কিন্তু এখন বৃদ্ধা মাকে দেখতে পারছেন না ওই তিন ছেলে বলে অভিযোগ। মারধর করে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া হয়েছে। ছয় কাঠার ওপর তৈরি বাড়ি জোর করে দখল করে নিয়েছে অভিযুক্ত তিন ছেলে। খাওয়া-পড়ার অভাবে অসহায় বৃদ্ধ এখন বাড়ির সামনে রাস্তার ধারে কোনরকমে জীবনযাপন করছেন। 

এদিন পুলিশ সুপারের অফিসের সামনে এসে  কান্নায় ভেঙে পড়েন বৃদ্ধা জামেনীদেবী । তিনি বলেন, সামান্য বার্ধক্য ভাতা পাই। তা দিয়ে কোনরকমে চলছে। ছেলেরা আমাকে দেখে না ।মারধর করে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছে। সম্পত্তির দখল করে নিয়েছে। প্রাণনাশের হুমকি দিচ্ছে । এই অবস্থায় অত্যাচার সহ্য করতে না পেরেই পুলিশের দ্বারস্থ হয়েছি। এর আগেও পুরাতন মালদা থানার অন্তর্গত মঙ্গলবাড়ী পুলিশ ফাঁড়িতে তিন ছেলের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিলাম । কিন্তু সংশ্লিষ্ট ফাঁড়ির পুলিশ প্রয়োজনীয় কোনো ব্যবস্থা নেয় নি। দীর্ঘদিন ধরে আমার ওপর অত্যাচার চলছে। সেই অত্যাচারের প্রতিবাদ জানিয়ে এদিন পুলিশ সুপারের দ্বারস্থ হয়েছি।

বৃদ্ধা জামেনী দেবী বলেন, আমাকে আমার বাড়িতে ফিরিয়ে দেওয়া হোক। এই দাবি পুলিশের কাছে করেছি। আর আমার ওপর যেন কোন রকম অত্যাচার না হয়। সেই সুবিচারের আশায় পুলিশ সুপারের সঙ্গে দেখা করে অভিযোগ জানিয়েছে। এদিকে পুরো বিষয়টি নিয়ে পুলিশ সুপার অলোক রাজোরিয়া পুরাতন মালদা থানার পুলিশকে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। 

Loading

Leave a Reply