দেশ

অস্ট্রেলিয়ার ভিসা পেতে বিয়ে করল আপন ভাই-বোন

অস্ট্রেলিয়ার ভিসা পেতে আপন ভাই বোন বিয়ে করে তাক লাগাল। পাঞ্জাব প্রদেশের এই ঘটনায় রীতিমতো হতবাক সকলে। জানা গেছে, ছেলেটি অনেক আগে থেকেই অস্ট্রেলিয়ার ভিসা পেয়েছিল। সেখানেই থাকে সে। আর বোনকে সেখানে নিয়ে যাওয়ার জন্য তারা গোপনে বিয়ে করে এবং ভিসা জোগাড় করে মেয়েটিও গিয়ে অস্ট্রেলিয়া ঘুরে এসেছে। অস্ট্রেলিয়া এবং ভারতের দুটি সরকারি নথিতে তারা স্বামী-স্ত্রী। ভিসা পাওয়ার সময় তারা জানিয়েছিল তারা নাকি কাকাতুতো ভাই-বোন। কিন্তু বর্তমানে তা নয়।

আপন ভাই বোনই নিজেদের মধ্যে বিয়ে করেছে তারা। ভারতীয় সংবাদমাধ্যমে বলা হয়েছে, ছেলে মেয়ে একসাথে অস্ট্রেলিয়ার বসবাস করে। সেখানে ভিসা হয়ে যাওয়ার কারণে ভারতের পাঞ্জাবের একটি কোর্টে তারা গোপনে বিয়ে করে। এই ঘটনার তদন্তে থাকা জয়সিংহ বলেন, আমরা তদন্ত করে জানতে পেরেছি মেয়েটি অস্ট্রেলিয়ার বসবাস করে এবং ওখানের ভিসা পেয়ে গেছে। মূলত তারা পরিচয় পত্র দেয় যে তারা তুতো ভাই বোন। এই মিথ্যা পরিচয় দিয়ে তারা ভিসা পেয়েছে। এখন তদন্ত করা হচ্ছে কিভাবে তাদেরকে খুঁজে পাওয়া যায়। ধর্মীয় রীতিনীতি এবং ভারতীয় সংবিধানের বাইরে গিয়ে তারা বিবাহ করেছে।

মূলত ভিসা পাওয়ার জন্য এর আগেও বহুবার বহু কিছু মিথ্যা পরিচয় দেওয়া হয়েছিল। কিন্তু আপন ভাই বোনের বিয়ে এই প্রথম।তাদেরকে খুঁজে বের করে শাস্তির ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে তদন্তকারি অফিসার। জানা গেছে তারা ঘটনা জানাজানি হতেই লুকিয়ে বেড়াচ্ছে। সে কারণে তাদেরকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে জানান তদন্তকারী অফিসার। এখন দেখার মিথ্যা প্রতারণা করে ভিসা জোগাড় করার জন্য তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়।

আমরা আসছি…….

Loading

Leave a Reply