দেশ

ট্রাম্পের ভারত সফরের দ্বিতীয় দিনেও অগ্নিগর্ভ দিল্লি, সংঘর্ষে গত তিনদিনে ৭জনের মৃত্যু জখম ৫০, পরিস্থিতি নিয়ন্ত্রণে অমিত শাহের সঙ্গে বৈঠকে বসেছেন কেজরিওয়াল

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের দ্বিতীয় দিনে উত্তপ্ত হয়ে উঠল রাজধানী দিল্লি। সোমবারের পর মঙ্গলবার সকাল থেকে উত্তর-পূর্ব দিল্লির মৌজপুর বৃষ্টি শুরু করে বিক্ষোভকারীরা। এদিন সকাল থেকেই পরিস্থিতি আগের দিনের মতোই অশান্ত হয়ে ওঠে। পুলিশ ও বিক্ষোভকারীদের সংঘর্ষে এ পর্যন্ত তিন দিনে মোট সাত জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। মৌজপুরে দুটি বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। অশান্তির আশঙ্কায় দিল্লির পাঁচটি মেট্রো স্টেশন বন্ধ রাখা হয়েছে। এমনকী উত্তর-পূর্ব দিল্লির সমস্ত জায়গায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

প্রতিটি এলাকায় বিশাল পুলিশবাহিনী রাস্তায় টহল দিচ্ছে, নামানো হয়েছে র‍্যাফও। অশান্তির জেরে ওই এলাকার সমস্ত সরকারি স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। অশান্তির আঁচ ক্রমশ ছড়িয়ে পড়ায় শান্তি ফেরাতে অমিত শাহের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এমনকী শান্তি মিছিল করার পক্ষেও সওয়াল করেছেন কেজরিওয়াল। অশান্তি রুখতে গ্রেপ্তারের প্রয়োজন বলে মনে করছে সকলেই। এই ইস্যুতে গত তিন দিনে সংঘর্ষের ঘটনায় এখনও পর্যন্ত সাতজনের মৃত্যু হয়েছে। এমনকী ৫০ জনের মতো জখম হয়েছে বলেও জানা গেছে।

Loading

Leave a Reply