জেলা

কোতুলপুরে প্যাথলজিতে বেনিয়ম, তালা ঝোলালো জেলা স্বাস্থ্যদপ্তর।

বাঁকুড়ার কোতুলপুরে একটি ডায়াগনস্টিক সেন্টারে একাধিক বেনিয়ম। রুটিন ভিজিটে এসে স্বাস্থ্য দফতরের কর্তাদের চোখে পড়তেই সিল করে দেয়া হল সেন্টারটি।
জানা গেছে, বাঁকুড়ার কোতুলপুর নেতাজি মোড়ে ‘মেডিকেয়ার ডায়াগনস্টিক’ সেন্টারে রুটিন ভিজিট করতে আসেন জেলা স্বাস্থ্য দপ্তরের আধিকারিক সহ আট জন সদস্যের প্রতিনিধিদল। যে সদস্য দলের মধ্যে ছিলেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।

রুটিন ভিজিটে এসে ওই সেন্টারে ঢুকেই আলট্রাসনোগ্রাফি বিভাগে একাধিক বেনিয়ম চোখে পড়ে প্রতিনিধিদলের। প্রতিনিধিদলের কথায় আল্ট্রাসনোগ্রাফি করার জন্য যে মেশিনারি ব্যবহার করা হচ্ছে তার জন্য কোনো অনুমতি নেওয়া হয়নি। অথচ দীর্ঘদিন ধরেই এই ডায়াগনস্টিক সেন্টারটি বেআইনিভাবে আল্ট্রাসনোগ্রাফির মত একটি গুরুত্বপূর্ণ পরীক্ষা করে চলেছেন। এখানেই শেষ নয় গুরুতর অভিযোগ হল আল্ট্রাসনোগ্রাফির রিপোর্টের যে সনোলজিস্ট সাইন রয়েছে সেটাও জাল বলে জানাচ্ছেন স্বাস্থ্য দফতরের কর্তারা।

যিনি সনোলজিস্ট ছিলেন এই ডায়াগনস্টিক সেন্টার তিনি ছেড়ে দিলেও বেআইনিভাবে তার সাইন এবং স্ট্যাম্প জাল করে মানুষকে প্রতারণা করছিলেন কোতুলপুর মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টার। এই সমস্ত বেনিয়ম এবং অভিযোগ খতিয়ে দেখেই ডায়াগনস্টিক সেন্টার সিল করে দেয়া হলো জেলা স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে। এই বিষয়ে ডায়াগনস্টিক সেন্টারের কেউ মুখ খুলতে চাই নি। প্রশ্ন উঠছে কিভাবে এই ডায়াগনস্টিক সেন্টার আল্ট্রাসনোগ্রাফির মতো একটি গুরুত্বপূর্ণ পরীক্ষা কোন সনোলজিস্ট ছাড়াই তার রিপোর্ট রোগীদের দিচ্ছিলেন।

Loading

Leave a Reply