বিনোদন

‘বড়লোকের বিটি লো’ লোকগান চুরির অভিযোগ বাদশার বিরুদ্ধে, চটেছেন নেটিজেনরা

বড়লোকের বিটি লো লম্বা লম্বা চুল, এমন মাথায় বেঁধে দেব লাল গেন্দা ফুল। বহু পুরনো এই লোক গান হঠাৎ নতুন আঙ্গিকে ফিরে এসেছে। বলিউডের বিখ্যাত র‍্যাপার বাদশা ও পায়েল দেবের গাওয়া গান নিয়ে এখন সর্বত্র আলোচনা চলছে। ক্রমশ ভাইরাল হচ্ছে এই গান। সনি মিউজিক এর তরফ একটি মিউজিক ভিডিওতে এই গান ব্যবহার করা হয়েছে।

যদিও বাংলার এই বিখ্যাত লোকগান চুরির অভিযোগ উঠেছে। কারণ এই গানের গানের স্রষ্টা বীরভূমের সিউড়ির বাসিন্দা রতন কাহার। ১৯৭২ সালে স্বপ্না চক্রবর্তীর কন্ঠে এই গানটি বিখ্যাত হয়ে ওঠে। কিন্তু নতুন এই মিউজিক ভিডিওতে এই গানের সঙ্গে চটুল নাচ করতে দেখা যাচ্ছে জ্যাকলিন ফার্নান্ডেজকে। লাল পেড়ে শাড়ি পড়ে এই গানের সঙ্গে তাকে নাচতে দেখা যাচ্ছে। কিন্তু এই গানে ব্যবহার করা র‍্যাপ নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

এমনকি গানের কথার মধ্যে নারী বিদ্বেষমূলক শব্দ ব্যবহার করা হয়েছে বলেও সমালোচনায় সরব হয়েছেন অনেকে। এদিকে এই গানের স্রষ্টা রতন কাহারের নাম ব্যবহার না করায় চটেছেন নেটিজেনরা। অনেকে বলছেন নাম ব্যবহার করলেই রয়ালটির প্রশ্ন আসে। তাই খুব বুদ্ধিমত্তার সাথে সোনি মিউজিক এই গানের স্রষ্টার নাম এড়িয়ে গেছে। তবে বাংলার এই বিখ্যাত লোকগানের সঙ্গে চটুল নাচের ভিডিও দেখে সমালোচনায় সরব হয়েছেন অনেক বাঙালি।

Loading

Leave a Reply