রাজ্য

স্বাস্থ্যকর্মীদের গরম লেবুজল ও ১টি করে সারাদিনে কাঁঠালি কলা খাওয়ার পরামর্শ মুখ্যমন্ত্রীর।

করোনা মোকাবিলায় নবান্নে বিশেষ বৈঠক শুরু হল ভিডিও কনফারেন্সের মাধ্যমে। রাজ্যের মোট ২২ টি জেলা প্রশাসনের কর্তা ও স্বাস্থ্যকর্তাদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথাবার্তা শুরু করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার সাথে রয়েছেন রাজ্য স্বাস্থ্য দপ্তরের বিভিন্ন উচ্চপদস্থ আধিকারিকরা। প্রতিটি জেলাশাসক বিভিন্ন কথাবার্তা শুনছেন তিনি।

মালদা মেডিকেল কলেজের প্রিন্সিপালের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বললেন মুখ্যমন্ত্রী। হাসপাতালে সার্বিক দিক জানতে চান তিনি। প্রবেশপথ ও বাহিরপথ আইসোলেশন বিভাগের সাথে যাতে কোনওভাবেই মিশিয়ে না যায় তার জন্যও নির্দেশিকা দেন তিনি। হাসপাতালে খাবার ও পরিবেশ নিয়ে জানতে চান মুখ্যমন্ত্রী। স্বাস্থ্যকর্মীরা যাতে স্বাস্থ্যকর খাবার পাই সেই দিকে বিশেষ নজর রাখার কথা বলেন তিনি।

এমনকি স্বাস্থ্য কর্মী ও চিকিৎসকদের সকাল থেকে রাত্রি পর্যন্ত কেমন খাবার দেওয়া হচ্ছে তারও পুঙ্খানুপুঙ্খভাবে তথ্য জানতে চান তিনি। তিনি নার্স এবং চিকিৎসকদের বেশ কিছু পরামর্শ দেন। মুখ্যমন্ত্রী বলেন এই সংকটময় মুহূর্তে চিকিৎসা পরিষেবা দিচ্ছেন তাদের অন্তত দিনে দুবার গরম জলে লেবু দিয়ে খান।পাশাপাশি ১টি করে কাঁটালি কলা খাওয়ার পরামর্শ দিলেন।

Loading

Leave a Reply