বিশ্ব

ক্লাবের পাশে দাঁড়াতে শেষ চার মাসের বেতন ৩২ কোটি টাকা নেবেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

মহামারি করোনার জেরে থমকে গিয়েছে বিশ্বের সমস্ত লিগের খেলা। ফের কবে পরিস্থিতি স্বাভাবিক হবে তা এখনও কোনওমতেই বলা সম্ভব নয়। এই পরিস্থিতিতে বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়েছে বিশ্বের নামী ক্লাবগুলি। অনেক ক্লাবই তাদের ফুটবলার ও কোচদের কাছে বেতন না নেওয়ার আবেদন জানিয়েছে। অনেক ফুটবলার ও কোচ তাতে সাড়াও দিয়েছেন। তার প্রথম উদাহরণ দেখা গেল জুভেন্তাসে। ইতিমধ্যেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সহ প্রথম সারির ফুটবলার ও কোচ তাঁদের শেষ চার মাসের বেতন নেবেন না বলে জানিয়ে দিয়েছেন।

জানা গেছে ফুটবলের মরশুম শেষ হচ্ছে চার মাস পর অর্থাৎ জুন পর্যন্ত প্রত্যেক ফুটবলার ও কোচের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে ক্লাব। কিন্তু জুভেন্তাসের বেশিরভাগ ফুটবলার ও কোচ তাদের শেষ চার মাসের বেতন না নিয়ে ক্লাবের পাশে দাঁড়াতে উদ্যোগী হয়েছেন। ওই টাকা দিয়ে ক্লাবের সাপোর্ট স্টাফ এবং কর্মীদের বেতন দেওয়া হবে বলে ক্লাবের তরফে জানানো হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি বেতন ছেড়ে দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

তিনি তাঁর শেষ চার মাসের বেতন ৩.৮ মিলিয়ন ইউরো নেবেন না বলে ক্লাবকে জানিয়ে দিয়েছেন। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ৩২ কোটি টাকা। জানা গিয়েছে, ক্লাবের সকল সদস্য মিলে মোট ৯০ মিলিয়ন ইউরো নেবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। এছাড়া করোনায় আক্রান্ত জুভেন্তাসের তিন ফুটবলার সুস্থ হয়ে উঠেছেন বলে জানা গিয়েছে।

Loading

Leave a Reply