দেশ

দিল্লির নিজামুদ্দিনে ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বাংলার ৭৩ জন, আতঙ্ক

দিল্লির নিজামুদ্দিনে এক ধর্মীয় অনুষ্ঠানে যোগ দেওয়ার পর সাতজনের করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। তারমধ্যে তেলেঙ্গানার ৬ জন বাসিন্দার মৃত্যু হয়েছে এবং আরএক বাসিন্দা কর্নাটকের। ওই ধর্মীয় অনুষ্ঠানে যোগ দেওয়া ৩৩৪ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। ১৩ মার্চ থেকে ১৫ মার্চ ওই অনুষ্ঠানে দেশের বিভিন্ন প্রান্তের প্রায় তিন হাজার মানুষ যোগ দিয়েছিলেন বলে জানা গেছে। ওই ধর্মীয় অনুষ্ঠান শেষে তারা বিভিন্ন রাজ্যে যে যার বাড়ি ফিরে যান। তাদের মধ্যে ৩৩৪ জনই বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন।

৭০০ জন কোয়ারেন্টাইন রয়েছেন। কিন্তু সবথেকে উদ্বেগের বিষয় হল ওই অনুষ্ঠানে বাংলা থেকে ৭৩ জন যোগ দিয়েছিলেন। ওই ধর্মীয় অনুষ্ঠানের অায়োজকদের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তবে এ ঘটনার জেরে রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে। দেশের বিভিন্ন রাজ্যের মানুষ হয়ে অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। তাদের প্রত্যেকের মধ্যেই করোনা সংক্রমণের আশঙ্কা রয়েছে।

এই চিত্রই প্রমাণ করে দেয় মহামারি করোনার বিরুদ্ধে একেবারেই সচেতন নয় মানুষ। দিনদিন ভারতবর্ষে করোনায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে। এর জন্য মানুষের সচেতনতার অভাবই যে দায়ী তাদের একবার দিল্লির ঘটনায় প্রমাণ হয়ে গেল।

 21 total views,  4 views today

Leave a Reply