ফিচার

হালকা মেদযুক্ত পুরুষেই মজেছেন আজকের আধুনিকারা

মহিলাদের চাহিদা বলতে, তামাটে পেশীবহুল পেটানো শরীরের পুরুষ। এটাই স্বাভাবিক ভাবে জেনে এসেছে সবাই। তবে এক সমীক্ষায় এই ধারণাকে সম্পূর্ণ উল্টো প্রমাণ করেছে। উঠে এসেছে নতুন এক তথ্য। সমীক্ষায় দেখা গেছে, বেশিরভাগ নারী সম্পর্ক স্থাপনের ক্ষেত্রে অল্প মেদ আছে এমন পুরুষদেরই বেশি বিশ্বাসযোগ্য মনে করেন। হালকা গোলগাল ও সাধারণ চেহারার মধ্যেই নিরাপত্তা খুঁজে পান তারা।

ইউনিভার্সিটি অব মিসৌরির একটি সমীক্ষা অনুযায়ী একনজরে দেখে নেওয়া যাক কেমন ছেলে পছন্দ করেন মেয়েরা। গবেষকদের মতে, বেশি সুঠাম দেহের পুরুষ সঙ্গীকে নিয়ে অনিশ্চয়তায় ভুগেন কোনও কোনও নারী। সে কারণে একটু গোলগাল চেহারাই তাদের পছন্দ। সমীক্ষায় অংশ নেওয়া নারীদের দাবি, এটা খাব না, সেটা খাব না, মোটা হয়ে যাব-এই ধরনের কথা বলা পুরুষের থেকে অল্প মোটা পুরুষই ভালো।

তবে এর পেছনে বিবর্তন ও যুগেরও প্রভাব আছে বলে মনে করছেন বিজ্ঞানীরা। অল্প মোটা দেহকে কেন এখন বেশি প্রাধান্য দিচ্ছে, তার পেছনে রয়েছে ব্যাখ্যা। অল্প স্থুল পুরুষেরা কাজের প্রতি বেশি মনযোগী বলে মনে করেন নারীরা। এমন ধরনের পুরুষ পরিবারকেও বেশি সময় দেন বলে মনে করা হয়। সেক্ষেত্রে সামাজিকভাবে বেশি নিরাপদ বোধ করেন তারা।

Loading

Leave a Reply