বিশ্ব

করোনা মোকাবিলায় ১০০ কোটি ডলার অনুদান ট্যুইটারের প্রতিষ্ঠাতা জ্যাক ডরসের

করোনা নামের মারণ ভাইরাসের থাবায় জর্জরিত গোটা বিশ্ব। সংক্রমণ কমার কোনও লক্ষনই নেই। প্রত্যেকদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। বিশেষ করে ইউরোপীয় দেশ গুলিতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অনেকটাই বেশি। এর জেরে তলানিতে ঠেকেছে বিশ্বের অর্থনীতি। এই পরিস্থিতিতে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন অনেকেই। এবার অর্থ সাহায্য করলেন টুইটারের প্রতিষ্ঠাতা তথা চিফ এগজিকিউটিভ জ্যাক ডরসে। তিনি তাঁর ব্যক্তিগত সম্পত্তি থেকে করোনা মোকাবিলায় গড়ে ওঠা ত্রাণ তহবিলে ১০০ কোটি ডলার দান করার কথা ঘোষণা করেছেন।

এই অনুদানের অর্থ সারা বিশ্বের করোনা মোকাবিলায় ব্যবহার করা হবে বলে জানা গেছে। তিনি টুইটারের মাধ্যমে তাঁর এই উদ্যোগের কথা জানিয়েছেন। জ্যাক লিখেছেন, তাঁর ডিজিটাল পেমেন্টস প্ল্যাটফর্ম স্কোয়ার থেকে ১০০ কোটি ডলার মূল্যের ইকুইটি নিজের স্মার্ট স্মল লিমিটেড লায়াবিলিটি কর্পোরেশনে স্থানান্তরিত করবেন। তার মোট সম্পত্তির ২৮ শতাংশ বলে তিনি জানিয়েছেন।

তিনি আরও লেখেন, জীবদ্দশায় এর সুফল দেখে যেতে চাই। আশা করি আমার এই উদ্যোগ দেখে আরও অনেকে এগিয়ে আসবেন। সকলেই সাহায্যের হাত বাড়িয়ে দেবেন। আসুন সকলে মিলে চেষ্টা করি। করোনার প্রকোপ কেটে যাওয়ার পর আরও বড় লড়াই শুরু হতে চলেছে। অন্যদিকে, একইভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ ও অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজসও।

Loading

Leave a Reply