জেলা

ফায়ার ফাইটাররা করোনা আগুন নেভাচ্ছে আরামবাগ দমকল

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে শহরকে জীবানুমুক্ত করার কাজ শুরু করেছে রাজ্যের দমকল দফতর। দমকল বাহিনীর তরফে শহরের বিভিন্ন রাস্তা এবং হাসপাতাল জীবাণুমুক্ত রাখার জন্য রাসায়নিক স্প্রে করার কাজ চালু হয়েছে বলে জানা গেছে। এবার শুক্রবার গোঘাট ১ ব্লক স্বাস্থ্যকেন্দ্র জীবাণুমুক্ত করল দমকল।

হাসপাতাল ছাড়াও সরকারি অফিসের রাস্তা অভ্যন্তরও জীবানু মুক্ত করা হয়। সরকারি হাসপাতালের ভিতরে গিয়ে সিঁড়ি এবং অন্যান্য জায়গা পরিষ্কার করা হল।করোনা মোকাবিলায় এর অঙ্গ হিসেবে সরকারি হাসপাতাল, স্বাস্থ্য কেন্দ্র, সরকারি অফিস কাছারি সব জায়গায় পৌঁছে যাচ্ছে দমকলের ফায়ার ফাইটাররা। দপ্তর সূত্রে খবর ” করোনা কোনও ভাবেই যাতে আর হুল ফোটাতে না পারে সেই কারণেই নিরলস প্রয়াস রাজ্য দমকলের। শহর, লোকালয় প্রতিদিন দমকল বিভাগ সাফসুতরো অভিযানে নামবে। “

করোনা যুদ্ধে জয় ছাড়া আর অন্য কোন কিছুই ভাবছে না রাজ্য। গোষ্ঠী-সংক্রমণ আটকাতে রাজ্য সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়েছে। লকডাউন রাজ্যে এভাবে রোজ লোকালয় স্যানিটাইজ করা গেলে করোনা যুদ্ধে ফল আরও ভালো হওয়ার আশা দেখছেন বিশেষজ্ঞরা। ১ দমকল আধিকারিক জানান, হাইপোক্লোরিন ফোম আকারে স্প্রে করা হলে জীবাণু ও ভাইরাস দূর করা সম্ভব। ফায়ার ফাইটারদের কাজ এখন তাই করোনা আগুন নেভানো। হাসপাতালকে জীবাণুমুক্ত রাখতে এই উদ্যোগ গ্রহণ কড়া হয়েছে। মহকুমার বিভিন্ন জায়গায় এই পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

 322 total views,  2 views today

Leave a Reply