বিনোদন

পয়লা বৈশাখ জি-ফাইভে রিলিজ করছে বাঙালি পরিচালক রামকমল মুখোপাধ্যায়ের ছবি সিজনস গ্রিটিংস

বহুদিন হল কলকাতা ছেড়ে পাড়ি দিয়েছেন স্বপ্নের শহর মুম্বইয়ে। বর্তমানে পাকাপাকিভাবে মুম্বাইয়ের বাসিন্দা হয়ে গেলেও আদতে যে তিনি বাঙালি। তাই তাঁর ষোলআনাটাই বাঙালিয়ানায় ভরপুর। তিনি একসময়ের বিখ্যাত সাংবাদিক বর্তমানে পরিচালক রামকমল মুখোপাধ্যায়। বাঙালির কাছে পয়লা বৈশাখের আলাদা গুরুত্ব রয়েছে। তাই রামকমলবাবু তাঁর নতুন ছবি রিলিজের জন্য বাঙালির ওই শুভ দিন পয়লা বৈশাখকেই বেছে নিয়েছেন। জি ফাইভে আগামী ১৫ এপ্রিল রিলিজ হতে চলেছে তাঁর নতুন ছবি ‘সিজনস গ্রিটিংস’। বর্তমানে দেশজুড়ে লকডাউনের প্রভাবে দীর্ঘদিন ধরেই সিনেমার শ্যুটিং বন্ধ রয়েছে। এই পরিস্থিতির কথা মাথায় রেখে তাবড় তাবড় পরিচালকরা তাঁদের সিনেমার রিলিজ পিছিয়ে দিয়েছেন। ফিল্মি দুনিয়ার একটা বড় অংশ আশঙ্কা করছেন যে আগামীদিন বড়সড় ক্ষতির সম্মুখীন হবে বিনোদন জগৎ।

তবে করোনা উদ্ভূত আতঙ্কের পরিবেশে চলচ্চিত্রপ্রেমী মানুষের মনে ক্ষণিকের আনন্দের সঞ্চার করতে রিলিজ হতে চলেছে রামকমল মুখোপাধ্যায়ের ছবি ‘সিজনস গ্রিটিংস’। এই ছবির মাধ্যমে প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষকে ট্রিবিউট দিয়েছেন রামকমলবাবু বলে শোনা যাচ্ছে। তবে এই ছবিতে অনেক পরিচিত মুখ কামব্যাক করতে চলেছেন। জানা গেছে, এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে বর্ষীয়ান অভিনেত্রী লিলেট দুবেকে। এছাড়াও দীর্ঘদিন পর বড়পর্দায় রামকমলের হাত ধরেই কামব্যাক করছেন সেলিনা জেটলি। এছাড়া ছবিতে অভিনয় করতে দেখা যাবে অভিনেতা আজহার খান এবং ট্রান্সজেন্ডার অভিনেত্রী শ্রী ঘটককে। ছবির ক্যামেরা করেছেন প্রভাতেন্দু মণ্ডল, আর্ট ডিরেক্টর ছিলেন গৌতম বসু, সাউন্ড ডিজাইনিং করেছেন গৌতম নাগ। মূলত জীবনের নানা পরিস্থিতিতে মা ও মেয়ের সম্পর্ক কীভাবে কোন দিকে মোড় নেয়, ছোটো থেকে ধীরে ধীরে সম্পর্কের রসায়ন কতটা পরিবর্তনশীল, সেইসব নিয়েই ছবির গল্প। লকডাউনের এই ভয়াবহ পরিস্থিতির মধ্যে মানুষের বিনোদনের ডালি সাজাতে এই ছবি রিলিজ করতে চলায় খুশি সময়েও পরিচালক এবং ছবির দুই প্রযোজক অরিত্র দাস এবং শৈলেন্দ্র কুমার।

এই ছবিতেই নিজের গান নিয়ে ডেবিউ করতে চলেছেন কিংবদন্তি গায়ক কুমার শানুর ছেলে জান কুমার শানু। ছবির গল্পতে যেমন রয়েছে নানা চমক। তেমনই মিউজিকও মানুষের মন ছুঁয়ে যাবে বলে আশাবাদী ছবির সঙ্গে জড়িয়ে থাকা প্রত্যেক সদস্য। পরিচালক রামকমল মুখোপাধ্যায় সংবাদমাধ্যমে জানিয়েছেন, ডিজিটাল রিলিজ হলেও মানুষ ছবি তো দেখতে পাবেন। সেটাতেই তিনি উচ্ছ্বসিত। এর জন্য সলকেই জি কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছেন। গোটা টিমের পরিশ্রম এবার সার্থক হতে চলেছে বলে সকলের মত। কামব্যাক ফিল্ম নিয়ে স্বভাবতই উচ্ছ্বসিত সেলিনা নিজেও। সিজনস গ্রিটিংস’-এর পুরো টিম বলছে, এই ছবি মা-মেয়ের সম্পর্ককে এবার একদম নতুন আঙ্গিকে দর্শকদের সামনে তুলে ধরবে। প্রত্যেকের অভিনয়, ছবির গান এবং বাকি সবকিছুতেই জড়িয়ে রয়েছে সকলের অনেক পরিশ্রম-ভালবাসা-আবেগ। তাই করোনা নামক মহামারির আতঙ্ক ভুলিয়ে মানুষের মনে জায়গা করে নিতে তৈরি টিম সিজনস গ্রিটিংস।

Loading

Leave a Reply