রাজ্য

রাজ্যে আক্রান্ত বাড়ল আরও ৬, আক্রান্ত বেড়ে হল ৯৫, বললেন মুখ্যমন্ত্রী

আগামী ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়ানোর কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। শনিবার নবান্নে একটি সাংবাদিক সম্মেলন করে লকডাউনের দিন বাড়ানোর কথা জানালেন তিনি। তিনি জানিয়েছেন রাস্তায় একসঙ্গে কোনভাবে ভিড় করা যাবেনা ইতিমধ্যেই। হোম কোয়ারেন্টাইনে ৪৪ হাজার মানুষ হয়েছেন, ৫০০০ রয়েছেন সরকারি কোয়ারেন্টাইনে। পাশাপাশি করোনা মোকাবিলার দায়িত্বে থাকা সমস্ত কর্মীদের দায়িত্ব আরও বেশি করে বাড়ানোর আহ্বান জানান তিনি। আক্রান্ত ১৬ টি পরিবারে মোট ৭০ জন আক্রান্ত বাংলা। বাংলা বিপদে পড়লে সমস্যায় পড়তে হবে সীমান্তবর্তী রাজ্যগুলিকে ও তাই আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ রাখার কথাও জানান তিনি। পাশাপাশি গঠন করা হয়েছে তিনটি টাস্কফোর্স। পণ্যবাহী গাড়ি দূরপাল্লার ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ রাজ্যে।

এখনও শেষ পর্যন্ত করেন আক্রান্তের সংখ্যা ৯৫। পাশাপাশি রেপিড টেস্ট এর উপর বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে বলেও পরিষ্কার জানালেন মুখ্যমন্ত্রী। বিভিন্ন পুরসভার ওয়ার্ডে গিয়ে স্যানিটাইজ করার কথাও জানালেন তিনি। কড়াকড়ি করতে হবে, কিন্তু বাড়াবাড়ি করা যাবে না বলেও জানান তিনি। মানুষকে বৃহৎ স্বার্থে গৃহবন্দী থাকার ক্ষেত্রে আহ্বান জানালেন তিনি। প্রত্যেকটি ঘরে থাকার বিশেষ অনুরোধ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত খোলার কথা বললেন।পাশাপাশি হোম ডেলিভারি চালু থাকবে, জল সরকারি নির্দেশিকা মেনে পাউরুটি বিস্কুট কারখানা খোলার কথা বললেন। সাধারণ মানুষকে পরিষেবা জন্য প্রতিটি জেলাতে পুলিশকে বিশেষ করার আহ্বান জানালেন।

নববর্ষের আগে প্রতি বছরই তিনি কালী মন্দিরে পুজো দিতে চান কিন্তু এবছর করোনা আবহে পারবেন না স্বাভাবিকভাবে কিছুটা হলেও হতাশা প্রকাশ করলেন স্বয়ং মুখ্যমন্ত্রী। সারা বিশ্বজুড়ে আগুন লেগেছে তাই সকলে হাতে হাত মিলিয়ে জল ঢেলে আগুন নেভানোর চেষ্টা করি আহ্বান মুখ্যমন্ত্রীর।

Loading

Leave a Reply