রাজ্য

এবার প্রথম কালীমন্দিরে না যেতে পেরে আমিও খুব কষ্টে আছি, তাই আপনারাও দয়া করে বাড়িতে বসেই হালখাতা করুন, আর্জি মুখ্যমন্ত্রীর।

নতুন করে লকডাউন বৃদ্ধির ঘোষণার সময় মুখ্যমন্ত্রী জানান গৃহবন্দী থাকতে কষ্ট হচ্ছে বুঝতে পারছি, কিন্তু প্রধানমন্ত্রী জানিয়েছেন আগামী দু সপ্তাহ গুরুত্বপূর্ণ তাই মানুষের স্বার্থে অন্তত গৃহবন্দী থাকার আহ্বান জানালেন মুখ্যমন্ত্রী। নববর্ষের ক্ষেত্রে বাড়িতেই নতুন খাতা করার কথা জানালেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি নববর্ষের প্রতি বছরই তিনি কালী মন্দিরে পুজো দিতে যান, কিন্তু এবছর তিনি যেতে পারছেন না। ৩০ এপ্রিল পর সমস্ত পরিস্থিতি পর্যালোচনা করা হবে। বিভিন্ন ঘিঞ্জি পূর্ণ বাজারের ক্ষেত্রেও স্যানিটাইজার করারও কথা বললেন তিনি।পাশাপাশি করোনা পরিস্থিতি নজরে থাকতে অ্যাপ তৈরি করছে সরকার। পহেলা বৈশাখের পর আরেকবার মিড ডে মিল হবে বলে জানান তিনি।

ইতিমধ্যে প্রধানমন্ত্রীর কাছ থেকে তিনি ২৫ হাজার কোটি টাকা অনুদান চেয়েছেন। অসংগঠিত ক্ষুদ্র শিল্পের জন্য বিশেষ প্যাকেজের দাবি জানিয়েছেন প্রধানমন্ত্রীর কাছে বলে জানালেন মুখ্যমন্ত্রী। তাছাড়া তিনি আরও বলেন, করোনা মোকাবিলায় প্রচুর টাকা খরচ, হচ্ছে তাই প্রধানমন্ত্রীর কাছে আর্থিক অনুদানের আর্জি করেছেন তিনি। করোনার জন্য কেন্দ্রের কাছে বিশেষ প্যাকেজ এর দাবি করেছেন বলেও সাংবাদিক বৈঠকে জানান তিনি।

Loading

Leave a Reply