জেলা

গরম তেলে ডিম দিলেই ডিমের কুসুম রবারের রূপ নিয়ে ঝাম্পিং করছে মেঝেতে

করোনা আবহের মাঝেই আজব ডিম ঘিরে চাঞ্চল্য ছড়াল বাঁকুড়া জেলার ওন্দা এলাকায়। ডিম সেদ্ধ করে গরম তেলে দিলেই নিমেষেই গায়েব ডিমের সাদা অংশ। শুধু তাই নয় ডিমের কুসুম রবারের রূপ নিয়ে ঝাম্পিং করছে মেঝেতে। করোনা আতঙ্কের মাঝে পোল্ট্রি ডিমের এমন অদ্ভুত ছবি ধরা পড়লো ওন্দার এক পরিবারের বাড়িতে।




ওন্দার কাজল দত্ত নামে এক গৃহবধূ বাজার থেকে এক ট্রে পোল্ট্রি ডিম কিনে বাড়ি নিয়ে আসেন। বাড়িতে এনে সেদ্ধ করে রান্না করতে গিয়ে দেখেন ডিমের অদ্ভুত ছবি। গৃহবধূর দাবি, সেদ্ধ ডিম গরম তেলে দেওয়া মাত্রই নিমেষেই গায়েব ডিমের সাদা আস্তরণ। বেঁচে থাকা ডিমের কুসুমের অংশ রূপ নিচ্ছে রবারের ছোট বলের মতো। মাটিতে ওই কুসুম ড্রপ দিলে রবারের বলের মতো জাম্পিং করতে দেখেন তিনি। জলে দিলেও কুসুম গলে যাচ্ছে না এই ছবিও দেখেন ওই গৃহবধূ। বাড়িতে আনা এক ট্রে (৩০ টি) ডিমের মধ্যে সাতটি ডিমের মধ্যে এমন কাণ্ড নজরে আসে ওই গৃহবধূর। এই ঘটনা আগে কখনও চোখে পড়েনি । হঠাৎ এমন দৃশ্য দেখে চক্ষু চড়কগাছ ওই গৃহবধূর। এই ঘটনা বিভ্রান্ত ছড়িয়ে পড়ে এলাকায়।



প্রাণী চিকিৎসকরা বলছেন, ওই ডিম গুলি যে খামারে উৎপাদন হয়েছে সেই খামারে মুরগীর খাবারে বিভিন্ন উপাদানের তারতম্য হওয়ার কারনেই এই ঘটনা ঘটেছে। তাদের দাবি এই ধরনের ডিম নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। এই ডিমে খাদ্যগুনের তেমন তারতম্য হবে না


Loading

Leave a Reply