ফিচার রাজ্য

আমফান বিদ্ধস্ত বাংলার ঘুরে দাঁড়ানোর আস্বাস শিল্পী সৌমিতা সাহার ক্যানভাসে

আমফানের তান্ডবে ধ্বংসপ্রায় কলকাতা,দুই পরগনা,মেদিনীপুর সহ উপকূলবর্তী এলাকাগুলি। ঘূর্ণিঝড়ের পর তিন দিন কেটে গেলেও এখনো স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার কাজ চলছে বন্যা কবলিত এলাকাগুলিকে।এই পরিস্থিতিতে বাংলাকে যত শীঘ্র সম্ভব স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে বদ্ধ পরিকর রাজ্য প্রশাসন। বাংলার এই দূরদিনে শিল্পী তথা কলাকুশলী সকলেই এগিয়ে এসেছেন সঙ্গবদ্ধ ভাবে। সকলের মুখে একটাই সুর ” ঘুরে দাঁড়াবে বাংলা”। চিত্রকরের ক্যানভাসে ফুটে উঠল বাংলার ঘুরে দাঁড়ানোর কথা। ছবির নাম হিল ( heal ) , এঁকেছেন শিল্পী সৌমিতা সাহা। অনবদ্য ডুডল শৈলী ও ক্যালিগ্ৰাফি একে সম্বল করে হিল ব্যক্ত করে বাংলার ঘুরে দাঁড়ানোর কথা।

ছবি সম্পর্কে শিল্পী বলেন ” এই ঝড়ের তান্ডবে বাংলার এক অংশ ধূলিস্যাৎ হতে বসেছে। প্রাণহানি,সম্পদহানির পরিমান প্রচুর।বহু এলাকা এখনো জলের তলায় থাকার কারণে দূর্যোগ মোকাবেলার কাজ মুশকিল হয়ে দাঁড়িয়েছে। আমরা সকলেই আশাবাদী বাংলা ঘুরে দাঁড়াবে। Bengal shall heal soon” 

সৌমিতাকে দেশ বিদেশের মানুষ সঙ্গীত শিল্পী হিসেবে চিনলেও তিনি সাম্প্রতিককালে চারুকলা জগতে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন অনবদ্য চিত্রকলার মাধ্যমে। তরুণ চিত্রকরদের মধ্যে প্রথম সারিতেই আসে সুন্দরী গায়িকার নাম।

Loading

Leave a Reply