জেলা

কোয়ারেন্টাইন সেন্টারে থাকা পরিযায়ী শ্রমিকের সংক্রমণের পরই কাটোয়ায় নতুন সেন্টার করল প্রশাসন

কাটোয়া শহরে কোয়ারেন্টাইন সেন্টারে করোনা আক্রান্তের হদিশ মিলতেই এবার নতুন কোয়ারেন্টাইন সেন্টার করল পুরসভা। সংক্রমণ রুখতে পুরনো সেন্টারের বদলে এবার নতুন কোয়ারেন্টাইন সেন্টারে পরিযায়ী শ্রমিকদের রাখা শুরু হয়েছে। এনিয়ে এলাকায় ফের নতুন করে আতঙ্ক ছড়িয়েছে।

স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার কাটোয়া মহকুমায় নতুন করে পাঁচজনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরমধ্যে কেতুগ্রাম-২ ব্লকের মৌগ্রাম পঞ্চায়েতের চর সুজাপুর, কাটোয়া-১ ব্লকের করজগ্রাম, কেতুগ্রাম-১ ব্লকের রাজুর পঞ্চায়েতের খাঁজি ও আরগুন গ্রাম এবং কাটোয়া শহরের ১৪ নম্বর ওয়ার্ডের মিলপাড়া এলাকায় এক যুবক রয়েছেন। প্রত্যেকের ২৬মে সোয়াব নেওয়া হয়েছিল। ১৪ নম্বর ওয়ার্ডের মিলপাড়ার ওই যুবক মুম্বই থেকে ফিরতেই তাঁকে কাটোয়ার কাশীরাম দাস বিদ্যায়তনের কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছিল। এরপর তাঁর রিপোর্ট পজিটিভ মেলে। তারপর তাঁকে দুর্গাপুর কোভিড-১৯ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে এই ঘটনার পর কাটোয়া কাশীরাম দাস বিদ্যায়তনের কোয়ারেন্টাইন সেন্টারে নতুন করে কোনও পরিযায়ী শ্রমিককে না রাখার সিদ্ধান্ত নেয় পুরসভা। তার বদলে কাটোয়ার ভারতী ভবন স্কুলে নতুন করে কোয়ারেন্টাইন সেন্টার করা হয়েছে। নতুন সেন্টারে এদিন দুপুর পর্যন্ত মোট ২৪ জনকে রাখা হয়েছে। ২ জুন পর্যন্ত স্বাস্থ্যদপ্তরের পাওয়া রিপোর্ট অনুযায়ী কাটোয়া মহকুমায় ২৮ জন করোনা অক্রান্ত হয়েছেন। আক্রান্তের বেশির ভাগই মহারাষ্ট্র ও মুম্বই থেকে ফিরে এসেছেন। তাঁদের মধ্যে অনেকে সুস্থও হয়েছেন।

 261 total views,  1 views today

Leave a Reply