ফিচার

নিজের থালা থেকে পথকুকুরদের খাইয়ে ‘হিরো’ ভিক্ষুক

মানুষের ‘বড়’ মন হল তার সবচেয়ে বড় সম্পদ। এমন ঐশ্বর্য যাঁর আছে, তাঁর কাছে নতজানু হয়ে বসতে বাধ্য বিশ্বের তাবড় ধনীরা। এ দেশের রাস্তায় তেমনই এক বড় মনের বড় লোকের সঙ্গে পরিচয় হয়ে গেল গোটা বিশ্বের, মাধ্যম সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটা ভিডিও ক্লিপিং।

নিজের থালা থেকে খাবার নিয়ে একদল কুকুরকে খাইয়ে দিলেন বৃদ্ধ ভিখারি। তাঁর এহেন কাজের ভিডিও নিমেষে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা সকলে বলছে – ধনসম্পদে গরিব, কিন্তু হৃদয়ের ঐশ্বর্যে সবচেয়ে ধনী! ভিডিওতে দেখা যাচ্ছে, রাস্তার ধারে তিনি যখন খেতে বসেছেন, তখন তাঁর চারপাশে ঘুরঘুর করছে নেড়ির দল। আর তিনি পরম মমতায় নিজের থালা থেকে খাবার তুলে ওদের সবাইকে দিচ্ছেন। খাবার পেয়ে ভারী খুশি কুকুরগুলো। কে-ই বা কবে এমন আদর করে খাইয়েছে?

সম্প্রতি ট্যুইটারে একটি ভিডিয়ো শেয়ার করেছেন আইএফএস অফিসার সুশান্ত নন্দা। সেই ভিডিয়োতেই দেখা গিয়েছে মনজয়ী দৃশ্য। ভিডিওটি দেখে মন ভরে গিয়েছে নেটিজেনদের। কেউ বলছেন, ইনিই সবচেয়ে সম্পদশালী ব্যক্তি। কেউ বলছেন, দানধ্যান কখনও সম্পদের উপর নির্ভর করে না, নির্ভর করেন মনের ঔদার্যের উপর। আবার কারও মতে, আজকের দিনে এই দরদী মনের বড় অভাব। আপাতত প্রদীপের নিচে অন্ধকারে থাকা এই ভিক্ষাজীবী বৃদ্ধের মনকাড়া ভিডিওয় ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়ার পাতা।

 642 total views,  2 views today

Leave a Reply