রাজ্য

শেষ ২৪ ঘণ্টায় রেকর্ড ১৬৯০ করোনা আক্রান্ত রাজ্যে!‌ মৃত ২৩

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যায় রাশ টানা যাচ্ছে না কিছুতেই। বরং রোজই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। আক্রান্তের নিরিখে বৃহস্পতিবার নতুন করে রেকর্ড হল রাজ্যে। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ১৬৯০ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে।

করোনা আক্রান্তের সংখ্যায় রোজই রেকর্ড ভেঙে চলেছে দেশ ও রাজ্যগুলি। বাংলায়ও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। প্রতিদিনই যেন তার আগের দিনের রেকর্ড ভেঙে যাচ্ছে। গতকাল স্বাস্থ্য ভবনের বুলেটিন জানিয়েছিল, একদিনে আক্রান্ত হয়েছেন ১৫৮৯ জন। সেই সংখ্যাটা গত ২৪ ঘণ্টায় আরও বেড়ে হয়েছে ১৬৯০ জন। বৃহস্পতিবার স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৬ হাজার ১১৭। পাশাপাশি জানা গেছে, রাজ্যে গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ২৩ জন। ফলে এই পর্যন্ত রাজ্যে মোট করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা হাজার পেরিয়ে গিয়েছে। এই মুহূর্তে এই সংখ্যাটা ১০২৩। গতকালের ৬০.০৬ শতাংশ ডিসচার্জ রেট থেকে এদিন সুস্থতার হার কিছুটা কমেছে। আর তার কারণ হল এদিনের রেকর্ড সংক্রমণ।

জেলা সংক্রমণের পরিসংখ্যানে আজও এগিয়ে আছে সেই কলকাতাই। ৪৯৬ জন সংক্রামিত হয়েছেন গত ২৪ ঘণ্টায়। তার পরেই আছে উত্তর ২৪ পরগনা, সংক্রমণের সংখ্যাটা ৪০৩। এর পরেই আছে হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনা। এই দুই জেলায় গত এক দিনে সংক্রমণের সংখ্যা যথাক্রমে ১৮৩ ও ১৪৬। হুগলিতে ৮১ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ২৩ জন মৃতের মধ্যে ১২ জনই কলকাতার। এছাড়া উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৭ জনের। হুগলিতে ২ জন, হাওড়া ও দার্জিলিংয়ে ১ জন করে মারা গিয়েছেন গত ২৪ ঘণ্টায়।

এদিন নবান্নে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বাংলায় টেস্টের সংখ্যা আরও বাড়ানো হবে। ফলে সংক্রমণের সংখ্যা আরও খানিকটা বাড়তে পারে। এতে রাজ্যবাসীকে আতঙ্কিত না হতে বলেছেন মুখ্যমন্ত্রী।

 294 total views,  3 views today

Leave a Reply