জেলা

কোভিড-১৯ পজিটিভ রোগীদের সর্হমর্মিতা দেখাতে উদ্যোগী চিকিৎসক- সমাজকর্মীরা

নিজস্ব সংবাদদাতাঃ সিউড়ী। কোভিড-১৯ পজিটিভ ররোগীদের সঙ্গে সামাজিক বৈষম্যমূলক আচরন দূর করতে ও তাদেরকে আমাদেরই একজন ভাবতে ও ভাবাতে উদ্যোগী হলো সিউড়ীর চিকিৎসক অভিজিৎ চৌধুরী, এ্যভারেস্ট জয়ী সত্যরুপ সিধান্ত, তরুন সমাজকর্মী প্রিয়নীল পালরা। আয়োজকদের বিশ্লেষন, করোনা ভাইরাস সংক্রমন হতে সাকধানতার জন্য লক-ডাউন যখন শুরু হয় সেই এর গ্রাউন্ড-জিরোতে দাঁড়িয়ে মানুষের সব রকম সামাজিক মানসিক সহযোগিতা করার চেষ্টা আমরা করে এসেছি।

সেই সময়ে যে যে বিষয়টির দিকে নজর দেওয়া সব থেকে জরুরি সেই বিষয় গুলো নিয়েই আমরা কাজ করে চলেছি। সেই মতো কোভিড-১৯ এর সচেতনতা এর সাথে সাথে সাম্প্রতিককালে সমাজ এখন এক সমস্যার সম্মুখীন হচ্ছে। কোভিড-১৯ পজিটিভ রোগীদের সাথে সমাজের চরম মানসিক দূরত্ব সৃষ্টি হচ্ছে। তাদের বাঁকা চোখে দেখে সামাজিক বৈষম্যমূলক আচরন করা হচ্ছে। যারা সুস্থ হচ্ছেন, কিংবা যারা পজিটিভ নন সেই রকম কিছু মানুষকে সন্দেহের চোখে দেখা হচ্ছে। তাদের নানান রকম ভাবে সামাজিক অবিচার ও মানষিক অত্যাচার করার মতো কাজ হচ্ছে। যেটা সম্পূর্ন অসামাজিক এবং অবৈজ্ঞানিক বলেন সিউড়ীর তরুন সমাজকর্মী প্রিয়নীল পাল।

সমাজের এই বৈষম্যমূলক আচরন দূর করতে ও মানুষের মনে ভুল ধারনার বদল ঘটাতে বীরভূম জেলা থেকে শুরু হচ্ছে কোভিড- কেয়ার নেটওর্য়াক। যার মাধ্যমে সমাজের মানসিক ভেদাভেদের দূর করা হবে। কোভিড-১৯ আক্রান্তদের প্রতি ভুল ধারনা সৃষ্টি হচ্ছে সেটা যে সম্পূর্ন বৈজ্ঞানিক তা মানুষকে বুঝিয়ে মুছে ফেলার কাজ করা হবে। এই বিষয়ে রবিবার সিউড়ী ডিআরডিসি হলে একটা আলোচনা সভাও হয়।

 2,287 total views,  2 views today

Leave a Reply