জেলা

শুভেন্দু বিশ্বাসঘাতকতা করবেন না ‘ ১১ বছরের পুরানো প্রণব মুখোপাধ্যায়ের কথার স্মৃতি উস্কে শোরগোল ফেলে দিল শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী কখনই বিশ্বাসঘাতকতা করবেন না’ ২০০৯ সালে লোকসভা নির্বাচনের প্রচার এসে তমলুকের মানুষকে এভাবেই আশ্বস্ত করেছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। মঙ্গলবার নিমতৌড়ি প্রয়াত রাস্ট্রপতি প্রণব মুখ্যোপাধায়ের স্মরণসভায় এসে ১১বছরের সেই পুরানো স্মৃতিচারণা করলেন করলেন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। শুভেন্দু এদিন বলেন সেই সময় প্রণববাবু বলেছিলেন ভোট প্রচারে সে একজন ভাল মানুষকে তিনি দিয়ে গেলেন। যে কোনও দিন বিশ্বাসঘাতকতা করবে না। আপনারা একে জেতান। প্রণব বাবুর সেই 11 বছর আগের মন্তব্য ফের শুভেন্দুর গলায় শোনার পর রাজ্য রাজনীতিতে তোলপাড় পড়ে গেছে।

প্রসঙ্গত, ২০০৯ সালের লোকসভা নির্বাচনে শুভেন্দু অধিকারীর হয়ে প্রচারে আছেন প্রণব মুখোপাধ্যায়। তিনি এসে তমলুকের মানুষের আশ্বস্ত করে বলেন শুভেন্দু অধিকারী বিশ্বাসঘাতকতা করবেন না। জনগণের সাথেই থাকবে শুভেন্দু। বেশ কয়েকদিন ধরে তৃণমূলের কর্মসূচিতে সেই অর্থে দেখা যাচ্ছে না শুভেন্দু অধিকারীকে। আর তার বিজেপিতে যোগদান নিয়ে বিভিন্ন মহলে গুঞ্জন উঠতে শুরু করে। এমন পরিস্থিতি গিয়ে পৌঁছায় যেখানে তৃণমূলের একটি বড় অংশ অস্বস্তিতে পড়ে বলে সূত্রের খবর। কিন্তু শুভেন্দুর পরিবারের লোকজন একাধিকবার দাবি করেছিলেন কোনদিনে তৃণমূল নাকি ছাড়বেন না শুভেন্দু।

কিন্তু মঙ্গলবার রাষ্ট্রপতির স্মরণ অনুষ্ঠানে শুভেন্দুর এই মন্তব্য নিয়ে শুরু হয়েছে তুমুল চর্চা। রাজনৈতিক ওয়াকিবহাল মহলের একাংশের মতে আসলে শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদানের সম্ভাবনা নিয়ে বিভিন্ন মহলে গুঞ্জন উঠতে শুরু করে কিন্তু শুভেন্দু অধিকারী যে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিতে দেবেন না তাতেই বোধ হয় সিলমোহর দিল এ দিনের মন্তব্য।

এদিন স্মরণ সভা অনুষ্ঠানে যোগ দিয়ে শুভেন্দু অধিকারী আরও বলেন, হিমালয় পর্বতের মত প্রণববাবু সুউচ্চ পরিধির মানুষ ছিলেন। তার নিয়ে নতুন করে বিশ্লেষণ করার দরকার পড়ে না। মেদিনীপুরের মানুষজন প্রণব বাবুকে সবসময় আলাদা চোখে দেখতেন। পাশাপাশি তার সাথে অত্যন্ত ঘনিষ্ঠ সম্পর্ক ছিল তার। রাষ্ট্রপতি ভবনে অবারিত দ্বার ছিল। অন্যান্যদের অ্যাপয়েন্টমেন্ট নিতে হলেও তাকে নিতে হত না। অর্থমন্ত্রী থাকাকালীন কেলেঘাই কপালেশ্বর সহ একাধিক সংস্কারের জন্য অর্থ মঞ্জুর করে বলেছিলেন, তোদের জন্য দিয়ে গেলাম।

Sponsor Ad

Loading

Leave a Reply