রাজ্য

রাজ্য বিজেপির সভাপতি, সম্পাদক পদে রদবদল আজ

এই মুহূর্তে সব থেকে বড় খবর, আজ রবিবার রাজ্য বিজেপির আমূল পরিবর্তন ঘটতে চলেছে। রাজ্য বিজেপির সভাপতি, সম্পাদকসহ একাধিক পদে রদবদল। বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব আজ এই সিদ্ধান্ত গ্রহণ করতে চলেছেন। লোকসভা নির্বাচনের পর মনে হয়েছিল দিলীপ ঘোষকে বিধানসভা নির্বাচন পর্যন্ত সভাপতি রাখা হবে। কিন্তু কেন্দ্রীয় বিজেপি নেতারা এক পদ এক নীতি অবলম্বন করল। জানা গেছে দিলীপ ঘোষকে সরিয়ে সেই পদে বসতে চলেছেন ডাক্তার আশিস সরকার।

অন্যদিকে সুব্রত চট্টোপাধ্যায় সম্পাদকের পদ থেকে অব্যাহতি পেতে পারেন। সেই জায়গায় আসার জোরালো সম্ভাবনা মুকুল রায়ের। অন্যদিকে রাজ্যের পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীর অপসারণ হতে পারে। এই জায়গায় আসতে পারেন মেনন। সব মিলিয়ে রাজ্য বিজেপির খোলনলচে বদলাতে পারে আজই। আজ রাষ্ট্রপতির সাথে আফ্রিকা সফরে যাচ্ছেন দিলীপ বাবু। তিনি বিমান ধরার আগেই সিদ্ধান্ত হয়ে যাওয়ার সম্ভাবনা। তবে আজ ঘোষণা হচ্ছে না। ঘোষণা হবে আগস্ট এর মাঝামাঝি বা সেপ্টেম্বরের প্রথমেই। মুকুল রায় দীর্ঘদিন ধরে পদহীন অবস্থায় আছেন। তাকে রাজ্য সম্পাদক করা না হলে কেন্দ্রীয় নেতৃত্বের পদ দেওয়ার পাশাপাশি এ রাজ্যের পর্যবেক্ষক করে দেওয়ার সম্ভাবনা প্রবল।

তাকে এমন একটি পদ দেওয়া হবে যাতে করে তিনি এ রাজ্যের ভোট পরিচালনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ মতামত দিতে পারে, বা কোন কোন ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণ করতে পারে। অন্যদিকে সভাপতির পদে আনা হবে এমন কাউকে যিনি মুকুল বা দিলীপ কারও ঘনিষ্ঠ নয়, অথচ সংঘ ঘনিষ্ঠ। এ ক্ষেত্রে আশিসবাবু অটোমেটিক চয়েস। এর আগেও দিলীপ ঘোষ যখন সভাপতি হন তখনও তার নাম উঠেছিল।যদিও শেষ পর্যন্ত তিনি সভাপতি হননি। অন্য একটি সূত্র থেকে চেষ্টা চলছে রাহুল সিনহা বা শমীক ভট্টাচার্য কে রাজ্য বিজেপির মাথায় বসাতে। তবে আশিস -মুকুল জুটির সম্ভাবনা প্রবল।

11,235 total views, 12 views today

Leave a Reply

error: Content is protected !!
%d bloggers like this: