জেলা

শ্রী রামকৃষ্ণ সারদা মহাবিদ্যাপীঠে শিক্ষক দিবসের অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

শ্রী রামকৃষ্ণ সারদা মহাবিদ্যাপীঠ ইংরেজি বিভাগের শিক্ষক দিবস পালিত হল বুধবার। শিক্ষক দিবসের কুড়ি দিন পর এই অনুষ্ঠান পালনের কারণ হল বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা চলাকালীন ছাত্রছাত্রীরা শিক্ষক দিবস পালন করে উঠতে পারেনি। উক্ত শিক্ষক দিবসে ইংরেজি বিভাগের শিক্ষকগণ ও সমস্ত ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

মাইক্রোফোন, লাউড-স্পিকার বর্জিত অত্যন্ত মার্জিত একটি অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এদিন। নিজের হাতে পড়ুয়ারা বেশ সুন্দর করে কক্ষটি সাজিয়ে তোলেন। নিজেদেরই তৈরি একটি ছোট্ট নাটক তাঁরা উপস্থাপিত করে।সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল ছাত্র-ছাত্রীরা নিজেদের উদ্যোগে বেশ কিছু পাঠ্যপুস্তক দান করে ইংরাজি বিভাগের গ্ৰন্থাগারকে সমৃদ্ধ করেছে। এর পাশাপাশি শিক্ষকদেরকে কিছু গাছ উপহার দেন তারা। শিক্ষকদের তরফ থেকে দুটি উল্লেখযোগ্য প্রস্তাব গ্ৰহণ করা হয়েছিল।

সেগুলি হল বিভাগের সামনে একটি গ্ৰিন করিডোরে গড়ে তোলা এবং কয়কজন ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের নিয়ে একটি ইকো ক্লাব গঠন করা। এছাড়াও ইকো ক্লাবের তরফ থেকে একটি দেয়াল পত্রিকা, যা চলতে থাকবে নিয়মিত ভাবে। ওই দিন অনুষ্ঠানের শেষে বিভাগীয় প্রধান জয়ন্ত ঘোষ প্রস্তাবগুলি ঘোষণা করেন।

 7,503 total views,  14 views today

One Reply to “শ্রী রামকৃষ্ণ সারদা মহাবিদ্যাপীঠে শিক্ষক দিবসের অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

Leave a Reply