রাজ্য

করোনা ভাইরাস নিয়ে আগাম সতর্কতা জারি করল কলকাতা পুরসভা

করোনা ভাইরাস নিয়ে নয়া নির্দেশিকা কলকাতা পুরসভার। শহরের সমস্ত প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে আগাম সতর্কতা জারি করল পুরসভা। করোনার উপসর্গ রয়েছে এমন রোগী দেখলেই সতর্ক করতে হবে পুরসভার কর্তৃপক্ষকে। উর্ধ্বতন কর্তৃপক্ষকে রোগী সংক্রান্ত সমস্ত তথ্য জানাতে হবে অবিলম্বে সোমবার এমনটাই ঘোষণা করল কলকাতা পুরসভার ডেপুটি মেয়র তথা মেয়র পারিষদ স্বাস্থ্য অতীন ঘোষ।

এদিন স্বাস্থ্য পারিষদ অতীন ঘোষ জানান, ‘চিনা ভাইরাস করোনা নিয়ে সদা সতর্ক রয়েছে পুরসভা। কলকাতা পুরসভার তরফ থেকে এই বিষয়ে কলকাতা পুরসভার আওতায় থাকা স্বাস্থ্যকেন্দ্র গুলোকে জরুরী ভিত্তিতে সর্তকতা অবলম্বন করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, রাজ্য স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, রাজস্থানের চার জেলার ১৮ জন চিন থেকে দেশে ফিরেছেন। ইতিমধ্যেই তাঁদের পর্যবেক্ষণে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সম্প্রতি চিন থেকে এমবিবিএস করে ফিরেছেন জয়পুরের এক বাসিন্দা। তাঁকেও এসএমএস মেডিকেল কলেজে ভরতি করা হয়েছে। তাঁকে একটি আলাদা ওয়ার্ডে রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। সন্দেহভাজনদের রক্তের নমুনা পুনে ন্যাশনাল ভাইরোলজি ল্যাবরেটরিতে পাঠানো হচ্ছে। চিন থেকে ভারতে ফিরে আসা ওই ব্যক্তিদের আগামী ২৮দিন পর্যবেক্ষণে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সবমিলিয়ে পুরনির্বাচনের আগে করোনা ভাইরাস কোথাও কি কোনও প্রভাব ফেলে কিনা সেটাই দেখার।

Loading

Leave a Reply