দেশ

রাম মন্দিরের ট্রাস্ট গঠন মোদির, দিল্লির ভোটের ৩ দিন আগে ময়দানে প্রত্যাবর্তন ভগবানের!

হয়তো ঘটনাটি কাকতালীয়। হয়তো সবকিছু নিয়ম মেনেই হয়েছে। হয়তো বা এটা হওয়ারই ছিল। কিন্তু একথা বলতেই হবে যে দিল্লি নির্বাচনের আগে কাকতালীয়ভাবে ফের ইহধামে অবতীর্ন হলেন ভগবান রামচন্দ্র। নাকি প্রার্থণার জোরে ভগবানকে ভক্তের ডাকে মর্তালোকে নেমে আসতে হয়েছে সেটা নিয়ে বিতর্ক রয়েই যাবে। কিন্তু দিল্লির নির্বাচনের মাত্র তিনদিন আগেই লোকসভায় নরেন্দ্র মোদি রাম মন্দির তৈরির ট্রাস্ট গঠন করলেন। রাম মন্দিরের ট্রাস্ট গঠন করার জন্য সুপ্রিম কোর্ট তিন মাস সময় দিয়েছিল। আর সে সময় শেষ হওয়ার আর বেশি দিন বাকিও নেই। শেষ মুহূর্তের জল্পনা কাটিয়ে নরেন্দ্র মোদি রাম মন্দির তৈরির জন্য ট্রাস্ট তৈরি করলেন।

গত বছরের ৯ নভেম্বর রাম মন্দিরের রায় ঘোষণার পর বেশ কিছুদিন কেটে গেলেও ট্রাস্ট তৈরির ব্যবস্থাপনা অবশ্য দেখা যাচ্ছিল না। মোদি জানান, মোদি সরকার সিদ্ধান্ত নিয়েছে শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র নামে একটি ট্রাস্ট গঠন করা হবে। ওই ট্রাস্টটি রাম মন্দির গঠন ও সেই সম্পর্কিত যাবতীয় বিষয় নিয়ে স্বাধীনভাবে সিদ্ধান্ত নেবে। এখন দেখার কত দ্রুত রাম মন্দির নির্মাণ করা হয়। এখন প্রশ্ন উঠেছে দিল্লি নির্বাচনে কেজরিওয়ালকে টেক্কা দিতে তাহলে কী ফের মহাভারতের শ্রীকৃষ্ণের মতোই ভোট বৈতরণী পার হতে অদৃশ্যভাবে বিজেপির সারথী হতে চলেছেন ভগবান রামচন্দ্র! ভোটের প্রাকালে দিল্লির আনাচে-কানাচে এখন এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে।

প্রসঙ্গত, ২০১৪ সালে প্রবল মোদি ঝড়ে বিজেপি ভারতবর্ষে ক্ষমতায় আসে। কিন্তু তার মাস কয়েক পরেই দিল্লি বিধানসভা নির্বাচনে কেজরিওয়ালের আপের কাছে পর্যদুস্ত হয়। এবার অবশ্য সেই মোদি ঝড় অনেকটাই ফিকে। আর এই মুহূর্তে দেশের একাধিক ইস্যু বিজেপির বিরোধী। এমনকি কেজরি সরকারের উপরেও দিল্লির মানুষ যথেষ্ট সন্তুষ্ট। এই মুহূর্তে কেজরিওয়ালের মোকাবিলা করতে তাহলে কি বিজেপি রামের তাস খেলতে চলেছে! এমনই জল্পনা রাজনৈতিক মহলে। তাই নির্বাচনের একেবারে দোরগোড়ায় রাম মন্দির নির্মাণের ট্রাস্টি গঠন যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই বিশেষজ্ঞ মহলের ধারণা।

Loading

Leave a Reply