রাজ্য

অটল প্রেসিডেন্সি ইউনিভার্সিটি অবস্থান-বিক্ষোভ, উপাচার্যের সাথে বৈঠকের পরও বের হলোনা সমাধানসূত্র।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে হস্টেলের বিভিন্ন ইস্যুতে অবস্থান বিক্ষোভ চলবে। বৃহস্পতিবার আন্দোলনকারীদের প্রতিনিধি দলের সঙ্গে রাজারহাট ক্যাম্পাসে বৈঠক হয় উপাচার্য অনুরাধা লোহিয়ার। এরপর উপাচার্য জানান, আলোচনা সদর্থক। যদিও পড়ুয়াদের দাবি, পুরোপুরি সমাধান সূত্র বেরোয়নি। তাই অবস্থান দীর্ঘদিন চলবে।

জানা গেছে,গত মাসে টানা ঘেরাও থাকার পর থেকে আর কলেজ স্ট্রিট ক্যাম্পাসে আসছেন না উপাচার্য। রাজারহাট ক্যাম্পাস থেকেই প্রশাসনিক কাজ চালাচ্ছেন। এর মাঝে গত ৩ ফেব্রুয়ারি হিন্দু হস্টেল ইস্যুতে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হয় অবস্থান। এদিন পড়ুয়াদের সঙ্গে দীর্ঘ বৈঠক হয় উপাচার্যের। হিন্দু হস্টেলের বাকি অংশ ফেরানোর বিষয়ে কোনও ডেটলাইন দেওয়া সম্ভব নয় বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন উপাচার্য।

আন্দোলনকারীদের দাবি, উপাচার্য দাবিপূরণের আশ্বাস দিলেও সমস্যা মেটেনি। তাদের দাবি, হস্টেলের মেস স্টাফের সংখ্যা বাড়াতে হবে। বিনা নোটিসে মেস স্টাফ ছাঁটাই করা যাবে না। ছাত্রীদের হস্টেলে ঢোকার সময়ের উপর বিধিনিষেধ তুলে নিতে হবে। হস্টেল আবাসিকদের নিয়ে ওয়েলফেয়ার কমিটি গঠন করতে হবে। পরে পড়ুয়াদের উপাচার্য জানান, দ্রুত ওয়েলফেয়ার কমিটি তৈরি হবে। তবে হিন্দু হস্টেলের বাকি অংশ চালু নিয়ে কোনও ডেটলাইন তিনি পারবেন না। এছাড়া জলের সমস্যা নিয়ে কথা হয়ও উপাচার্যর সঙ্গে। তিনি জানান, কয়েকদিন আগেই হিন্দু হস্টেলে দু’টি কুলার বসেছে। মেস স্টাফদের ছাঁটাই কর্তৃপক্ষের হাতে নেই বলেও জানিয়ে দেন তিনি। একটি বেসরকারি সংস্থা ওই স্টাফদের নিয়োগ করে। সংস্থার সঙ্গে কথা বলার পরামর্শ দেন উপাচার্য। তাঁর কথা মতো আগামিকাল সংস্থার কর্তাদের সঙ্গে দেখা করবেন আন্দোলনকারীরা।

Loading

Leave a Reply