দেশ

করোনা মোকাবিলায় দেড় হাজার কোটি টাকা দিচ্ছে টাটারা

করোনা মোকাবিলায় দেশের এই জটিল পরিস্থিতিতে এগিয়ে এল টাটা গোষ্ঠী। টাটা ট্রাস্ট করোনা মোকাবিলায় ৫০০ কোটি টাকা দিচ্ছে। এছাড়া টাটা সন্সের তরফে ১ হাজার কোটি টাকা দেওয়া হয়েছে। এব্যাপারে রতন টাটা জানিয়েছে, টাটা সন্স, টাটা ট্রাস্ট ও টাটা গ্রুপ দেশবাসীর এই কঠিন সময়ে পাশে দাঁড়াবে। এই মুহূর্তে সকলে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করতে হবে। সবমিলিয়ে করোনা মোকাবিলায় মোট দেড় হাজার কোটি টাকা অনুদান দেওয়া হয়েছে। এর আগে অনেকেই করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী ত্রাণ তহবিলে সাহায্যে অনেকেই শামিল হয়েছেন।

বলিউডের সুপারস্টার অক্ষয় কুমার ত্রাণ তহবিলে তাঁর সঞ্চয়ের ২৫ কোটি টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ৷ এর আগেও অক্ষয় বিভিন সমাজসেবামূলক কাজে এগিয়ে এসেছেন। দেশের এই সঙ্কটজনক পরিস্থিতিতে এবারও তার অন্যথা হল না। অন্যদিকে, করোনা সংক্রমণে দেশবাসীর পাশে দাঁড়াতে আগেই প্রত্যেক সদস্যের একদিনের বেতন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে তুলে দিয়েছে সিআরপিএফ। তাদের প্রত্যেক সদস্যের একদিনের বেতন মিলিয়ে মোট ৩৩ কোটি ৮১ লক্ষ টাকা করোনার জন্য গঠিত প্রধানমন্ত্রী ত্রাণ তহবিলে দান করেছে সিআরপিএফ। করোনা ভাইরাসের জন্য গড়ে ওঠা ত্রাণ তহবিলে সাহায্য করছেন সচিন তেন্ডুলকর ও মহেন্দ্র সিং ধোনি।

এছাড়া ৫০ লক্ষ টাকা অনুদান দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এবার একই পথে হেঁটে সচিন দিয়েছেন ৫০ লক্ষ টাকা। অন্যদিকে ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও করোনা তহবিলে ১ কোটি টাকা অনুদান দিয়েছেন।

Loading

Leave a Reply