দেশ বিশ্ব

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ লক্ষ টাকা দিলেন সঙ্গীত সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর

করোনা ভাইরাসের বিরুদ্ধে দেশবাসীকে লড়াইয়ের শক্তি জোগাতে ভারতবর্ষের বিভিন্ন সেলিব্রিটিরা তহবিলে অনুদান দিচ্ছেন। ক্রিকেটার থেকে ফুটবলার চলচ্চিত্র শিল্পীরা হলেই সাহায্যে এগিয়ে এসেছেন। এবার মারণ ভাইরাস করোনার জেরে বিপর্যস্ত ভারতবর্ষের মানুষের সাহায্যে এগিয়ে এলেন সঙ্গীত সম্রাজ্ঞী লতা মঙ্গেসকার। তিনি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে ২৫ লক্ষ টাকা অনুদান দিয়েছেন। এছাড়া ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ও বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মা যৌথভাবে প্রধানমন্ত্রী অর্থ সাহায্য করেছেন।

এই সেলিব্রিটি দম্পতি সোশ্যাল মিডিয়ায় একটি বিবৃতিতে জানিয়েছেন, এই ভাইরাসের কারণে দেশবাসী যে গভীর সমস্যায় পড়েছেন, তা দেখে তাঁদের হৃদয় ভেঙে যাচ্ছে। বিরাট অনুরাগীদের উদ্দেশে লিখেছেন, আমি ও অনুষ্কা প্রধানমন্ত্রীর পিএম কেয়ার্স এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর তহবিল আর্থিক অনুদান দিয়েছি। সহ নাগরিকদের কষ্ট দেখে আমাদের হৃদয় কাঁদছে। আশা করি আমাদের এই সামান্য সহযোগিতা মানুষের কিঞ্চিত কষ্ট লাঘব করবে। তবে সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, দুজনে মিলে তিন কোটি টাকা তহবিলে অনুদান দিয়েছেন। অন্যদিকে, ভারতের মানুষকে সাহায্যের সাথে সাথে পশুদের পাশে এসে দাঁড়ালেন ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা।

জানা গেছে, করোনা মোকাবিলায় এগিয়ে এসেছেন রোহিত শর্মা। কেন্দ্রের পাশে দাঁড়িয়েছেন তিনি। ৪৫ লক্ষ টাকা ডোনেশন দিয়েছে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে। ২৫ লক্ষ টাকা দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর রিলিফ ফান্ডে। তার সঙ্গে পাঁচ লক্ষ টাকা দিয়েছেন ভারতের মানুষের খাবার জন্য ত্রাণ তহবিলে। তার সঙ্গে আরও ৫ লক্ষ টাকা দিয়েছেন পথ কুকুরদের খাবারের সংস্থান করতে।

 46 total views,  8 views today

Leave a Reply