মাস শেষ হচ্ছে। নতুন মাস শুরুর দিকে। সরকারি কর্মচারীরা প্রত্যেকেই এই সময়ের দিকে তাকিয়ে থাকে। 1 তারিখ এলেই সারা মাসের পরিশ্রমের ফল তাদের ব্যাংক একাউন্টে ঢোকে। ১ তারিখে ব্যাঙ্কে যা ভীর হয় তার অধিকাংশই সরকারি কর্মচারী।প্রত্যেকে হাসিমুখে বাড়ি ফেরেন। এই মুহূর্তে গোটা বিশ্ব জুড়ে ভয়ঙ্কর পরিস্থিতির মোকাবিলার জন্য সারা দেশে অঘোষিত যুদ্ধ চলছে। তার মাঝেই রাজ্যের মুখ্যমন্ত্রী সরকারি কর্মচারীদের জানিয়ে দিলেন এবার মাসের শুরুতে মিলছে না তাদেরপুরো বেতন।

বিধায়ক সাংসদ ও জনপ্রতিনিধিদের বেতনের 75 শতাংশ কেটে নেওয়া হবে। আইপিএস আইএস এবং আমলাদের বেতন 60 শতাংশ কেটে নেওয়া হবে। এছাড়া অন্যান্য সরকারি কর্মচারীদের বেতন অর্ধেক, বা অনেকটাই কেটে নেওয়া হচ্ছে। এমনকি পেনশনের ক্ষেত্রেও। আর এই ঘোষণা হতেই তোলপাড় শুরু হয়েছে এই রাজ্যে। সরকারি কর্মচারীদের বেতনের নিরাপত্তায় সরকার হাত দিতে পারে তা কারও ধারণা ছিল না।

রাজ্যের মুখ্যমন্ত্রী জানিয়েছেন আক্রান্তদের চিকিৎসায় এই টাকা খরচ করা হবে। কতদিন পর্যন্ত এইভাবে মাইনে কেটে নেওয়া হবে তার নিশ্চয়তা জানাননি মুখ্যমন্ত্রী। বিদেশের কোথাও নয় ভারতবর্ষের তেলেঙ্গানা সরকারের মুখ্যমন্তী এই ঘোষণা করেছেন।

 142 total views,  2 views today