ভিডিও

মাঝরাতে দাউদাউ করে জ্বলে উঠল শুশুনিয়া পাহাড়, দাবানল না অন্যকিছু তা নিয়ে ধোঁয়াশা, ব্যাপক আতঙ্ক এলাকায়

দেশজুড়ে করোনা আতঙ্কের মধ্যেই জ্বলে উঠল বাঁকুড়ার শুশুনিয়া পাহাড়। অস্ট্রেলিয়া দাবানলের স্মৃতি ফিরে এল বাঁকুড়ার প্রত্যন্ত এলাকা শুশুনিয়ায়। সন্ধ্যের পর থেকেই দাউদাউ করে ছড়িয়ে পড়ে আগুন। হিজরে শুশুনিয়া পাহাড়ের পাদদেশে অবস্থিত গ্রামগুলিতে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। পাহাড় জুড়ে আগুনের লেলিহান শিখা দেখে পাদদেশে ভিড় জমিয়েছেন আশেপাশের প্রচুর গ্রামের মানুষ। স্থানীয় গ্রামবাসীদের সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে পাহাড়ের শুকনো পাতায় আগুন লাগে বলে তাঁদের আনুমান। বিকেলের দিকেও পাহাড় থেকে ধোঁয়া বের হতে দেখেন স্থানীয় মানুষজন।এরপরই পেয়ে দমকলের ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু সন্ধ্যার পর ফের আগুন জ্বলতে দেখা যায়। মাঝরাতে তা ভয়াবহ আকার নেয়। পুরো পাহাড় দূর থেকে দেখে জ্বলন্ত আগ্নেয়গিরির মতো লাগছে।


পাহাড়ের পাদদেশে অবস্থিত গ্রামগুলিতেও আগুন ছড়ানোর আতঙ্কও তৈরি হয়েছে। কারণ যথেষ্ট জোরে বাতাস বয়ে চলায় বাতাসে উড়ছে আগুনের ফুলকি। যা ছড়িয়ে পাহাড় সংলগ্ন গ্রামগুলির খড়ের ছাউনিতে আগুন ধরিয়ে দিতে পারে বলে আশঙ্কা করছেন গ্রামবাসীরা। মধ্যরাতে পাহাড়ে আগুন ছড়িয়ে পড়ায় শেয়াল,বুনো শূয়োর, বুনো খরগোশের আর্ত চিৎকার ভেসে আসছে। মাঝরাতে আগুন ছড়িয়ে পড়ায় পাহাড়ে বসবাসকারী বহু জীবজন্তুর মৃত্যুর আশঙ্কা করছেন গ্রামবাসীরা। তবে ঠিক কী কারণে এই আগুন ছড়িয়ে পড়ল তা নিয়ে অবশ্য ধোঁয়াশা তৈরি হয়েছে।

করোনা মহামারীর আতঙ্কের আবহে বাঁকুড়ায় এই ভয়ংকর ঘটনাটি ঘিরে নতুন করে আতঙ্ক তৈরি হয়েছে। ঘটনাস্থলে দমকলের আধিকারিকরা এসেছে নতুন খবর। তবে এই আগুন নিয়ন্ত্রণে আনতে যথেষ্ট বেগ পেতে হবে বলে করা হচ্ছে।

Loading

Leave a Reply