দেশ

অ্যাম্বুলেন্স না পেয়ে মৃত সন্তান কোলে হাঁটছেন মা, বিহারের ঘটনায় দেশজুড়ে নিন্দার ঝড়

দু’চোখে অঝোরে জল পড়ছে, মৃত শিশুপুত্রকে কোলে নিয়ে হেঁটে চলেছেন শোকস্তব্ধ মা। আর ঠিক পাশে সন্তানহারা বাবা বলে চলেছেন আর আমাদের অ্যাম্বুলেন্স লাগবে না। গত ২৪ ঘণ্টায় এই হৃদয়স্পর্শী ভিডিও গোটা ভারতবর্ষে আলোড়ন ফেলে দিয়েছে। অ্যাম্বুলেন্স না পেয়ে মৃত সন্তান কোলে দম্পতির পায়ে হেঁটে গ্রামে ফেরার ভিডিও সারা দেশকে নাড়িয়ে দিয়েছে। এই ঘটনা নিয়ে দেশজুড়ে সমালোচনার ঝড় উঠেছে।


বিহারের জেহানাবাদে সরকারি হাসপাতালের এই ঘটনায় এলাকায় রীতিমতো শোরগোল পড়ে গেছে। ওই দম্পতির অভিযোগ, প্রশাসনের গাফিলতিতেই তাদের তিন বছরের শিশুর প্রাণ গেল। কারণ লকডাউনের জেরে অ্যাম্বুলেন্স না পেয়ে তাঁদের শিশুর প্রাণ গেল। কারণ অ্যাম্বুলেন্স না পেয়ে অনেক খোঁজ করে একরত্তি ছেলেকে টেম্পোতে হাসপাতালে নিয়ে আসেন তার বাবা-মা। জ্বর ও সর্দির উপসর্গ থাকায় ওই ছোট্ট শিশুটিকে একের পর এক হাসপাতালে ঘোরানো হয় বলে অভিযোগ। এই অবস্থায় চিকিৎসা না পেয়ে ধীরে ধীরে নেতিয়ে পড়ে শিশুটি।


তারপর জেহানাবাদ হাসপাতালে শিশুটি মারা যায়। যদিও মৃত্যুর পরেও নাজেহাল হতে হয় সন্তানহারা ওই দম্পতিকে। দেহ নিয়ে যাওয়ার জন্য কোনও অ্যাম্বুলেন্স জোটেনি। উপায় না দেখে মৃত সন্তান কোলে হাঁটতে শুরু করেন মা, পাশে সন্তানহারা পিতার আক্ষেপ আর আমাদের অ্যাম্বুলেন্স লাগবে না। এই পীড়াদায়ক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই দেশজুড়ে সমালোচনার ঝড় উঠেছে।


 263 total views,  2 views today

Leave a Reply