জেলা

বাঁকুড়ায় বকেয়া বেতনের দাবিতে কারখানার সামনে শ্রমিকদের বিক্ষোভ, উত্তেজনা

টানা ৩ মাস বেতন বন্ধ।ওই বকেয়া বেতন চাইতে গেলে কারখানা কর্তৃপক্ষের তরফে কলোনি খালি করে দেওয়ার হুমকি জুটছে। এই অবস্থায় ‘লকডাউনে’ নিজের রাজ্যে ফিরে যাওয়ার রাস্তাও বন্ধ। তাই একপ্রকার বাধ্য হয়ে কারখানার গেটে চড়াও হয়ে গেট লক্ষ্য করে যথেচ্ছ ইট পাটকেল ছুড়ল উত্তেজিত শ্রমিকরা। বুধবার বাঁকুড়ার ছাতনার জোড়হিড়া এলাকার একটি বেসরকারি স্পঞ্জ আয়রন কারখানার ঘটনা।



জোড়হিড়ার ওই বেসরকারি স্পঞ্জ আয়রন কারখানায় প্রায় তিনশো ভিন রাজ্যের শ্রমিক কাজ করেন। গত ২৩ মার্চ থেকে লকডাউনের কারণে কারখানার উৎপাদন বন্ধ। কাজ নেই শ্রমিকদের। এই অবস্থায় তাদের অভিযোগ, কারখানা কর্তৃপক্ষ গত ফেব্রুয়ারি মাস থেকে বেতন বন্ধ রেখেছে।


শ্রমিকদের অভিযোগ, বকেয়া বেতন মিটিয়ে দেওয়ার জন্য একের পর এক তারিখ কারখানা কর্তৃনক্ষ দিলেও তা দেওয়া হয়নি। এদিন সকালে ফের শ্রমিকরা কারখানার গেটে বকেয়া বেতন চাইতে গেলে কর্তৃপক্ষের তরফে শ্রমিকদের কলোনি খালি করে দেওয়ার হুমকি দেওয়া হয় । এই ঘটনায় স্বাভাবিক ভাবেই আরও বেশি উত্তেজিত হয়ে পড়ে ভিন রাজ্যের শ্রমিকরা। এরপরই উত্তেজিত শ্রমিকরা কারখানার গেটে চড়াও হয়ে ব্যাপক ইট পাটকেল ছোঁড়ে বলে খবর। অবিলম্বে কারখানা কর্তৃপক্ষ বকেয়া বেতন না দিলে এবার লাগাতার আন্দোলনে নামার হুমকি দিয়েছেন শ্রমিকরা।

 267 total views,  2 views today

Leave a Reply