জেলা

বর্ধমানে ফের এটিএম প্রতারণা, দুজনের অ্যাকাউন্ট থেকে গায়েব ১ লক্ষ

আবারও এটিএম প্রতারণার ঘটনা ঘটল বর্ধমানে। দুই গ্রাহকের অ্যাকাউন্ট থেকে ১ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকরা। দু’টি ক্ষেত্রেই মামলা রুজু হয়েছে। যদিও কেউ এখনও গ্রেপ্তার হয়নি। বর্ধমান থানার এক অফিসার বলেন, তদন্ত চলছে। এ ব্যাপারে সাইবার থানার সাহায্য নেওয়া হবে।

বর্ধমান শহরের হাজরামাঠের বাসিন্দা সুনীতা সিংয়ের অ্যাকাউন্ট থেকে ৫০হাজার টাকা তুলে নেওয়া হয়। গত সোম ও মঙ্গলবার তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা উঠে যায়। মোবাইলে মেসেজ আসার পর অ্যাকাউন্ট থেকে টাকা উঠে যাওয়ার কথা জানতে পারেন তিনি। তাঁর দাবি, এটিএম কার্ড তাঁর কাছেই ছিল। এটিএমের কোনও তথ্য তিনি কাউকে দেননি। তা সত্ত্বেও কীভাবে তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা উঠে গেল তাতে বিস্মিত তিনি। পুলিসকে তিনি জানিয়েছেন, কিছুদিন আগে তিনি শহরের পুলিস লাইন এলাকার একটি দোকান থেকে জিনিসপত্র কেনেন। পস মেশিনে তিনি টাকা মেটান।

অন্যদিকে, শহরেরই শ্রীপল্লির বাসিন্দা তপন কুমার সাহার অ্যাকাউন্ট থেকেও ৫০ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১২টা নাগাদ ব্যাঙ্ক অফিসার পরিচয় দিয়ে এক অপরিচিত ব্যক্তি তাঁকে ফোন করে। তাঁর কাছ থেকে এটিএমের তথ্য জানতে চাওয়া হয়। তিনি প্রথমে তা দিতে রাজি হননি। কিন্তু, ব্যাঙ্ক অফিসার পরিচয় দেওয়া ব্যক্তি তাঁকে তথ্য দেওয়ার জন্য চাপ দেন। বাধ্য হয়ে তিনি এটিএমের তথ্য ও ওটিপি দিয়ে দেন। এরপরই তাঁর অ্যাকাউন্ট থেকে ৫০ হাজার টাকা গায়েব হয়ে যায়।

Loading

Leave a Reply