জেলা

বেহাল রাস্তার জন্য বাঁকুড়ার বড়জোড়ার ব্রাহ্মনডিহাতে বালিগাড়ি আটকে বিক্ষোভ এলাকাবাসীদের।

(বড়জোড়া):-বাঁকুড়ার বড়জোড়া থেকে তাজপুর হয়ে পখন্না যাবার দীর্ঘ প্রায় বারো কিলোমিটার রাস্তার বেহাল দশা।এর আগে সর্বপ্রথম আমাদের পেজে এই খবর প্রকাশ করা হয়।প্রত্যেকদিন গড়ে কয়েকহাজার যানবাহন যাতায়াত করেন এই রাস্তা।
শীতলপুর,তাজপুর,পুড়োকোন্দা,ব্রাহ্মনডিহা,রাজমাধবপুর,ভৈরবপুর সহ বেশ কয়েকটি গ্রামের মানুষের কাছে অফিস,হাট,বিদ্যালয়,কলেজ,হাসপাতাল,ব্যাঙ্ক যাবার একমাত্র গুরুত্বপূর্ণ মাধ্যম এই রাস্তা। আজ সকাল থেকে বড়জোড়ার ব্রাহ্মনডিহাতে মেন রোডে বেহাল রাস্তার জন্য বালি গাড়ি আটকে বিক্ষোভ দেখাতে থাকেন ব্রাহ্মনডিহা,পুড়োকোন্দা ও তাজপুর গ্রামের বাসিন্দারা।

ব্রাহ্মনডিহা গ্রামের বাসিন্দা শশধর কুম্ভকার বলেন,আমাদের এই রাস্তাতে কিছুতেই সংস্কার হচ্ছে না।রাস্তা পুরো অকেজো হয়ে গেছে।তিনটি বালিভাটা ও পাঁচটির মতো ইটভাটার গাড়িগুলোর ফলে আমাদের রাস্তা প্রচণ্ড খারাপ করে দিয়েছে।রাস্তাতে যে পরিমাণ গর্তের সৃষ্টি হয়েছে তাতে এই বর্ষাতে মানুষ যাতায়াত করতে পারছে না।আমাদের গ্রামের কোনো রোগী যদি হাসপাতালে ভর্তি করা হয় তখন তাকে অনেক টা রাস্তা ঘুরে পখন্না থেকে চাঁন্দাই হয়ে বড়জোড়া হাসপাতালে নিয়ে যেতে হয়।আমাদের এই রাস্তা আ্যাম্বুলেন্স পর্যন্ত আসে না রাস্তা খারাপের জন্য। এই রোডে যারা টোটোগাড়ি চালান তারাও রাস্তা খারাপ থাকার কারনে পঞ্চাশ টাকার ভাড়া তিনশো থেকে চারশো টাকা পযর্ন্ত নেয়।
যে সমস্ত শ্রমিকরা এবং চাষীরা সহ বিভিন্ন সাইকেল ও মোটরবাইক আরোহীর তারাও খুব কষ্টের সাথে বড়জোড়া যেতে হয়। তিনি এও জানান যে, এই রোড নিয়ে আমরা আইসি স্যার,বিডিও এবং এসডিও স্যারকে,বিএল আরও অফিসকে বলেছিলাম তা সত্বেও তারা কোনো সমস্যার সমাধান করছে না।কিছুদিন আগে আমাদের এখানে একটি অনুষ্ঠানে এই বালিগাড়ির জন্য একজনের পা নষ্ট হয়ে যায়।সেই অভিযোগ গুলো আমরা গ্রামবাসীরা আইসি স্যার জানিয়েছিলাম তিনি শুনেছিলেন বিষয়টা কিন্তু উপযুক্ত ব্যবস্হা গ্রহন করেনি।আমাদের গ্রামবাসীদের পক্ষ থেকে বলা হয়েছিলো শুধুমাত্র ট্রাক্টর চলবে কিন্তু ওভারলোডিং দশ,বারোচাকা গাড়ি চলাচল করে।সারাদিন রাত মিলিয়ে দুশো থেকে ছশোর মতো গাড়ি চলাচল করছে।এর ফলে মানুষ প্রচণ্ড সমস্যার সম্মুখীন হচ্ছে। বাঁকুড়া জেলাপ্রশাসন ডিএমের কাছে আবেদন করি এই রাস্তা যেনো বড়জোড়া থেকে পুড়োকোন্দা,ব্রাহ্মনডিহা হয়ে পখন্না পযর্ন্ত দুসাইডে দশ থেকে বারোচাকা গাড়ি চলাচল করতে পারে সেরকম উপযুক্ত রাস্তা সম্প্রসারন করা হোক।

পুড়োকোন্দা গ্রামের বাসিন্দা রঘুনাথ ঘোষ বলেন,দীর্ঘদিন ধরে এই রাস্তা খারাপ হয়ে পড়ে আছে।সেই 2006 সালে শেষবারের মতো সারানো হয়েছে তারপর থেকে আর হয়নি।সাইকেল ও মোটরবাইক নিয়ে তো এই রোডের যাওয়ায় যাবে না।কোনো আ্যাম্বুলেন্স পযর্ন্ত ঢুকছে না রাস্তা খারাপের জন্য।এর আগে অনেকবার প্রশাসনের কাছে অভিযোগ করা সত্বেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।এত এত বালি গাড়ি চলছে প্রশাসন কি দেখতে পাচ্ছে না এত এত ট্যাক্স যাচ্ছে সরকারি খাতায়।তা সত্বেও রাস্তাটি কেনো সম্প্রসারন করা হয়নি।বিডিও ও প্রশাসনকে জানানো সত্বেও কোনোরকম পদক্ষেপ গ্রহন করেনি।
এখন আমাদের গ্রামবাসীদের পক্ষ থেকে একটাই আবেদন অবিলম্বে এই রাস্তা দ্রুত সম্প্রসারন করা হোক।

Loading

Leave a Reply