জেলা

শনিবার থেকে ৭ দিন সম্পূর্ণ লকডাউন উত্তর দমদমে

দমদম পুর এলাকায় বেশ কয়েকদিন করোনায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে। পুরসভার তিন কর্মীও করোনায় আক্রান্ত হন। গোটা এলাকায় ২৪৩ জন করোনায় আক্রান্ত হন। তার মধ্যে ১০ জন মারাও গিয়েছেন। সেই জন্য এবার কঠোর সিদ্ধান্ত গ্রহণ করলো পুর কর্তৃপক্ষ।আগামী শনিবার ১৮ জুলাই থেকে সাতদিনের জন্য লকডাউন কররা সিদ্ধান্ত নিল পুর কর্তৃপক্ষ। পুরসভার প্রশাসক সুবোধ চক্রবর্তী বৃহস্পতিবার ঘোষণা করেন, “আগামী শনিবার সকাল ছ’টা থেকে ২৪ জুলাই রাত বারোটা পর্যন্ত পুর এলাকার ৩৪টি ওয়ার্ডেই কঠোর ভাবে লকডাউন জারি থাকবে।” পুরো কর্তৃপক্ষের তরফ থেকে ইতিমধ্যেই মাইকিং শুরু হয়ে গেছে লকডাউন এর ব্যাপারে।

তিনি জানিয়েছেন, “এর মধ্যে কোনও ব্যক্তি মাস্ক ছাড়া বাইরে বেরোলে প্রয়োজনে পুলিশ প্রশাসন আইন অনুযায়ী ব্যবস্থা নেবে। এই সাত দিন ওষুধ ও দুধের দোকান ব্যতীত সব বাজার, দোকান ও মল বন্ধ থাকবে। মুদিখানার দোকানগুলি অবশ্য নির্দিষ্ট অর্ডারের ভিত্তিতে হোম ডেলিভারি করতে পারবে।

পাশাপাশি, দক্ষিণ দমদম পুর কর্তৃপক্ষ পুরসভা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। রবিবার পর্যন্ত পুরসভা বন্ধ থাকবে বলে জানান পুর প্রশাসক পাঁচু রায়। জরুরি পরিষেবা স্বাস্থ্য ও জনস্বাস্থ্য জারি থাকবে।

Loading

Leave a Reply