দেশ

নীতীশ কুমারের উদ্বোধনের ২৯ দিন পরেই বিহারে ভেঙে পড়ল ২৬৩ কোটি টাকার ব্রিজ

বিহারের গোপালগঞ্জ এলাকায় গণ্ডক নদীর উপর তৈরি সাট্টারঘাট ব্রিজের একটা অংশ ভেঙে পড়েছে বুধবার। গত কয়েক দিন ধরে প্রবল বৃষ্টি হচ্ছে বিহারে। ফলে নদীগুলির জলস্তর বাড়ছে। এই জলস্তর বাড়ার ফলেই ব্রিজ ভেঙে পড়েছে বলে খবর। জলস্তর বেড়ে যাওয়ার ফলে রাস্তার সঙ্গে ব্রিজের সংযোগস্থলে থাকা কালভার্টটি ব্রিজের চাপ সহ্য করতে পারেনি। ফলে সেটি ভেঙে পড়ে। এর ফলে ব্রিজের একটা অংশ নিশ্চিহ্ন হয়ে পড়ে। এভাবে ব্রিজ ভেঙে পড়ায় উত্তর বিহারের একাধিক জেলা বিচ্ছিন্ন হয়ে পড়ে। (ছবিঃ টুইটার থেকে সংগ্রহ করা)

ভিডিও সৌজন্যেঃ ANI

উল্লেখ্য ২৬০ কোটি টাকারও বেশি খরচ হয়েছে সেই ব্রিজ বানাতে। মাত্র এক মাস আগে ওই ব্রিজের উদ্বোধন করেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। প্রবল জলের তোড়ে বুধবার ভেঙে পড়েছে ওই ব্রিজের একটি অংশ। সেই ঘটনার ভিডিয়ো শেয়ার করে নীতীশ সরকারকে বিঁধছেন সেখানকার বিরোধীরা। যদিও বিহার সরকারের দাবি, মূল ব্রিজের কোনও ক্ষতি হয়নি। ওই ব্রিজ সংলগ্ন রাস্তা ভেঙে পড়েছে। বুধবার এই ব্রিজ ভেঙে পড়ার পরেই সরকারি আধিকারিক ও ইঞ্জিনিয়ারদের একটা দল সেখানে পৌঁছয়। কী ভাবে এই ব্রিজ ভাঙল তা খতিয়ে দেখছে তারা।

এই দুর্ঘটনার সঙ্গে সঙ্গেই বিরোধীরা সমালোচনা শুরু করেছেন নীতীশ কুমারের। শেষ পাওয়া খবরে বিরোধীদের এত সমালোচনা সত্ত্বেও নীতীশ কুমার বা তার সরকারের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

 1,271 total views,  2 views today

Leave a Reply