প্রতিকী চিত্র
দেশ

সাতসকালে কাশ্মীরে এনকাউন্টারে খতম ৩ জঙ্গি, জখম ৩ সেনাও

শুক্রবার সকালে দক্ষিণ কাশ্মীরের কুলগমে ভারতীয় সেনার সঙ্গে গুলির লড়াইয়ে খতম হয়েছে তিন জঙ্গি । এনকাউন্টারে তিন সেনাও ঘায়েল হয়েছেন। এদের মধ্যে একজনের কাছ থেকে বেশ কিছু অস্ত্র উদ্ধার হয়েছে। জানা গিয়েছে, নিহত জঙ্গিরা সকলেই পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের সদস্য। (প্রতিকী চিত্র)

কুলগমের নাগনাদ চিমের এলাকায় জঙ্গিরা লুকিয়ে রয়েছে। সূত্র মারফত এ খবর আসার পরেই কাশ্মীর পুলিশ, সেনার ০৯ রাষ্ট্রীয় রাইফেল ও সিআরপিএফের যৌথ একটি টিম সেখানে অভিযানে যায়। গোটা এলাকা ঘিরে, ভোররাত থেকেই জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান শুরু হয়। সেই সার্চ অপারেশন চলার সময়েই এক জঙ্গি গুলি ছোড়ে। পালটা প্রত্যাঘাত করে বাহিনী। কয়েক মিনিট ধরে চলা সংঘর্ষে ঘটনাস্থলেই নিহত হয় তিন জঙ্গি। জঙ্গিদের গুলিতে আহত তিন সেনা জওয়ানকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বছর এখনও পর্যন্ত কাশ্মীরে ১৩১ জঙ্গিকে নিকেশ করেছে ভারতীয় সুরক্ষা বাহিনী। এর মধ্যে শুধু জুন মাসে ৪৮ জঙ্গিকে নিকেশ করা হয়েছে। নিহত জঙ্গিদের মধ্যে রয়েছে স্থানীয় হিজবুল মুজাহিদিনের শীর্ষ জঙ্গি রিয়াজ নাইকু। হিজবুলের এই শীর্ষ কম্যান্ডারকে গত মে মাসে বৈঘপোরায় অভিযান চালিয়ে খতম করা হয়। এ বছর এখনও পর্যন্ত এটা বড় সাফল্য।

 797 total views,  6 views today

Leave a Reply