দেশ

২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত আরও ৩৪,৯৫৬ জন

দেশে করোনাভাইরাসের সংক্রমণ অব্যাহত। যে হারে সংক্রমণ বাড়ছে, তাতে চিকিৎসা পরিকাঠামো আরও উন্নত করতে না পারলে সঙ্কট বাড়বে। বেশিরভাগ জায়গায় উঠে গিয়েছে লকডাউন। লোকাল ট্রেন, মেট্রো ও আন্তর্জাতিক উড়ান বাদ দিয়ে সবটাই খুলে গিয়েছে। এই পরিস্থিতিতে এ ভাবে সংক্রমণ বাড়ার ফলে কপালে ভাঁজ পড়েছে বিশেষজ্ঞদের। ইতিমধ্যেই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ পেরিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুসারে ১৭ জুলাই শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ভারতে কোভিড আক্রান্তের সংখ্যা মোট ১০,০৩,৮৩২। সংক্রমণে দেশে এ যাবৎ মৃত্যু হয়েছে ২৫,৬০২ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৬,৩৫,৭৫৭ জন। দেশে এখন অ্যাকটিভ কেসের সংখ্যা ৩,৪২,৪৭৩।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪,৯৫৬ জন। কোভিড-১৯ সংক্রমণে নতুন করে মৃত্যু হয়েছে ৬৮৭ জনের। আর সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন ২২,৯৪২ জন। ভারতে এখন সুস্থতার হার ৬৩.৩৩ শতাংশ। আর মৃত্যুহার ২.৫৫ শতাংশ।

রাজ্যের মধ্যে মহারাষ্ট্রে আক্রান্ত এবং মৃতের সংখ্যা সর্বাধিক। সবচেয়ে বেশি প্রভাব পড়েছ মুম্বইয়ে। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুসারে মহারাষ্ট্রে এখন করোনা আক্রান্তের সংখ্যা ২,৮৪,২৮১। এখানে সংক্রমণে মৃত্যু হয়েছে ১১,১৯৪ জনের।

দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণের রাজ্য তামিলনাড়ু। এখানে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১,৫৬,৩৬৯ জন। কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ২২৩৬ জনের।

 1,014 total views,  69 views today

Leave a Reply