দেশ

চীনের ল্যাবই করোনার আঁতুড়ঘর, পরিকল্পনামাফিক ছড়ানো হয়েছে, চীনা ভাইরোলজিস্টের দাবি ঘিরে শোরগোল

সারাবিশ্বে করোনা ভাইরাস ছড়ানোর মূলে রয়েছে চীন। এই দাবি করেছেন বিশ্বের তাবড় তাবড় নেতৃত্ব। এবার সেই দাবি করলেন চীনের এক মহিলা ভাইরোলজিস্ট। মহান এর গবেষণাগার করোনার উৎপত্তিস্থল। বিশ্ব কাঁপানো সংক্রমণের সৌজন্যে জিংপিন প্রশাসনের পরিকল্পনার ফসল। ক্ষমতার জোরে সমস্ত তথ্য নাকি চেপে রাখা হয়েছিল।

চীনের মহিলা ভাইরোলজিস্ট এর এমন দাবি ঘিরে বিশ্বজুড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ড লি মেং ইয়ান নামে ওই গবেষক প্রাণের ভয়ে আপাতত দেশছাড়া রয়েছেন। মার্কিন মুলুকে তিনি আশ্রয় নিয়েছেন। সে দেশের কোনও ল্যাবরেটরিতে এ বিষয়ে পূর্ণাঙ্গ গবেষণা চালাবেন বলেও তিনি জানিয়েছেন। এ বিষয়ে প্রমাণ সহ কোনও একটি জার্নালে প্রকাশ করার ভাবনা রয়েছে তার। সহজ ভাষায় আমজনতার বোঝার জন্য তা প্রকাশ করা হবে।

চীনের এই ষড়যন্ত্র ফাঁস করার জন্য তিনি মুখিয়ে রয়েছেন। এমনকি তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, উহানের ল্যাবরেটরি থেকেই যে করোনাভাইরাস জন্ম নিয়েছিল তার যথেষ্ট প্রমাণ নাকি তার হাতে রয়েছে। কিভাবে জিংপিং প্রশাসন পরিকল্পনামাফিক করোনাভাইরাস ছড়িয়ে ছিল তার ব্লুপ্রিন্ট রয়েছে তাঁর হাতে। সকলের বোধগম্য হওয়ার জন্য সমস্ত তথ্য প্রমাণ তুলে ধরা হবে জার্নালে। ভাইরোলজিস্টের এই দাবি ঘিরে সারা বিশ্বে শোরগোল পড়ে গিয়েছে।

Sponsor Ad

Loading

Leave a Reply