স্বাস্থ্য

বাড়িতে থাকা তেজপাতা ব্যবহার করে চুল পড়া রোধ করুন।

এবারে তেজপাতা দিয়ে চুলের যত্ন নিন। আর চুল পড়া থেকে পুরোপুরি মুক্তিলাভ করুন। তেজপাতায় আছে এন্টি অক্সিডেন্ট উপাদান।যা মাথার ত্বক পরিষ্কার করে, চুলের গোড়া শক্ত করে, চুলের রুক্ষতা দূর করে,খুশকি দূর করে। এই চুল পড়ার সমস্যা সকলেরই থাকে। আর বর্ষাকালে প্রচুর পরিমাণে চুল ঝরতে থাকে। সে কারণে রান্নাঘরে সব সময় থাকা তেজপাতা দিয়ে চুল পড়া রোধ করুন, আর বাজিমাত করে ফেলুন। প্রথমে তেজপাতা গুলি নিয়ে ঠান্ডা জলে ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন। তেজপাতার মধ্যে থাকা সমস্ত ময়লা যাতে ভালোভাবে পরিষ্কার হয়ে যায়। এবারে তেজপাতা গুলির মধ্যে জল দিয়ে ১০ মিনিট ভালোভাবে ফুটিয়ে নিন। যাতে পাতা গুলি নরম হয়ে যায়।

অাপনার কাছে থাকা কাঁচা পাতাও ব্যাবহার করতে পারেন। এরমধ্যে তেজপাতা গুলিকে কয়েকবার একটু নেড়ে চেড়ে দিন। এরপর তেজপাতা গুলো ছেঁকে নিয়ে জলটা ভালো করে ঠান্ডা করে নিন। এরপর জল টি স্প্রে বোতলে ভরে নিন। প্রতিবার ব্যাবহারের অাগে ওই স্প্রে বোতল টাকে ভালো করে ঝাঁকিয়ে নিয়ে। চুল এবং চুলের গোড়ার মধ্যে স্প্রে করে মিনিট পাঁচেক ভালো করে ম্যাসেজ করিনিন। এই মেসেজ এর ফলে চুলের রক্ত সঞ্চালন বৃদ্ধি পাবে এবং চুলের গোড়া একেবারে শক্ত হয়ে যাবে এবং চুল পড়া বন্ধ হয়ে যাবে।

স্নান করার কমপক্ষে তিন চার ঘণ্টা আগে এটি লাগিয়ে নিয়ে ভালোভাবে স্নান করে নিন। তবে খেয়াল রাখবেন যেদিন এই মিশ্রণটি লাগাবেন সেদিনে কোনভাবেই চুলে শ্যাম্পু করবেন না। শুধুমাত্র জল দিয়ে ধুয়ে নিন। এটি পুরো সপ্তাহ ব্যবহার করুন এবং এক সপ্তাহ ব্যবহার করলেই এর ফল বুঝতে পারবেন। রুক্ষ চুলের সজীব হয়ে উঠবে।

Loading

Leave a Reply