রাজ্য

অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থা আশঙ্কা জনক।

করোনা আক্রান্ত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের চিকিৎসায় প্লাজমা থেরাপির পরামর্শ দিলেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। সেই মতো তাঁর শরীরে প্রয়োগ করা হয়েছে বলে খবর।শনিবার তাঁর শরীরে কনভালসেন্ট প্লাজমা প্রয়োগ করা হয়েছে বলে হাসপাতালের একটি সূত্রের খবর।  গত কয়েকদিন ধরেই কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ে শরীর ভাল ছিল না। সোমবারই তাঁর করোনা পরীক্ষা করা হয়। মঙ্গলবার করোনা রিপোর্ট পজেটিভ আসায় বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয়। সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি, স্থানান্তরিত করা হয়েছে আইটিইউ’তে। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, বর্ষীয়ান অভিনেতার রক্তচাপ অনিয়মিত, চলছে অক্সিজেনও। শুক্রবার বিকেল থেকেই অবস্থার অবনতি হতে শুরু করেছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের।

করোনা সংক্রমিত হয়ে মঙ্গলবার থেকে বেলভিউ হাসপাতালে চিকিৎসাধিন ৮৫ বছর বয়সি প্রবীণ অভিনেতা। বয়সের পাশাপাশি ক্যান্সার-প্রেশার-সুগার-সিওপিডি-র মতো একাধিক কো-মর্বিডিটির কারণে তাঁকে নিয়ে চিন্তায় ছিলেন চিকিৎসকরাও। কিন্তু এদিন বিকেল পর্যন্ত সৌমিত্রর শারীরিক অবস্থা স্থিতিশীলই ছিল।শুক্রবারই তাকে আইটিইউতে ভর্তি করা হয়।

শনিবার সৌমিত্র চট্টোপাধ্যায়ের সিটিস্ক্যান করা হয়। তাঁর বুকে তেমন কিছু মেলেনি।সৌমিত্র বাবুর অস্থিরতা এখন চিকিৎসকদের মাথাব্যথার কারণ। চিকিৎসা বিজ্ঞানের পরিভাষায় একে বলা হয় ‘করোনা এনসেফ্যালোপ্যাথি’। রোগী অসম্ভব উত্তেজিত হয়ে পড়েন।

Leave a ReplyCancel reply