Uncategorized

এবার কী ভারতে নিষিদ্ধ হচ্ছে টিকটক! কী নতুন এক পদক্ষেপ নিল কেন্দ্র, দেখুন

চীনা আগ্রাসনে দেশের ২০ জন সেনা শহিদ হওয়ার পরই চীনের বিরুদ্ধে ফুঁসছে গোট দেশ। সবার মুখেই বদলা নেওয়ার দাবি স্পষ্ট। দেশের সর্বত্র চীনা পণ্য বয়টকের দাবি উঠছে। এই পরিস্থিতিতেও জনপ্রিয় চীনা অ্যাপ টিকটককে টক্কর দিতে নতুন অ্যাপ ব্যবহারে সচেষ্ট খোদ কেন্দ্র সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আত্মনির্ভর ভারত অভিযানের প্রচারেই এই প্ল্যাটফর্মে পা রেখেছে কেন্দ্রীয় সরকার। টিকটককে কড়া টক্কর দিতে আসরে নেমেছে Roposo অ্যাপ। ইতিমধ্যেই গুগল প্লে স্টোর থেকে ৫ কোটি ইউজার ভিডিও শেয়ারিং অ্যাপটি ডাউনলোড করেছেন। যে তালিকায় রয়েছে কেন্দ্রও।

‘ভোকাল ফর লোকাল’ অর্থাৎ স্বদেশি জিনিসের প্রচারে সরব হতেই এই পদক্ষেপ বলে জানা গেছে। এই প্ল্যাটফর্মে নানা ধরনের ভিডিও শেয়ার করে জনসাধারণকে স্বদেশি পণ্যের ব্যবহারে উৎসাহ দেওয়া হবে। অ্যাপটির মাধ্যমে আরও বেশি করে বর্তমান প্রজন্মের কাছে পৌঁছে যাওয়া যাবে। সেই জন্যই রোপোসো অ্যাপটি বেছে নিয়েছে সরকার। তাছাড়া করোনা সংক্রান্ত প্রচারেও এই অ্যাপ সাহায্য করবে।

যাঁরা এই প্ল্যাটফর্ম ব্যবহারে এখনও অভ্যস্ত হয়ে ওঠেননি, কিংবা টিকটককে বিদায় জানিয়ে এই অ্যাপটিই ব্যবহারে যাঁরা আগ্রহী, তাঁরা নিশ্চয়ই ভাবছেন, কীভাবে কেন্দ্রের কার্যকলাপ এখানে ফলো করবেন? খুবই সহজ। প্রথমে অ্যাপটি গুগল প্লে স্টোর কিংবা অ্যাপেল স্টোর থেকে ডাউনলোড করে নিন। এবার সেটি ওপেন করে MyGovIndia লিখে সার্চ করুন। ব্লু টিক দেখা ভেরিফায়েড পেজটি খুঁজে পেলে Follow অপশন ক্লিক করুন।

Loading

Leave a Reply