জেলা

নির্মীয়মাণ ফরাক্কা ব্রিজের গার্ডার ভেঙে ২ শ্রমিকের মৃত্যু, জখম বেশ কয়েকজন

ফের ব্রিজ ইস্যুতে বড়সড় বিপত্তি ঘটল রাজ্যে! রবিবার সন্ধ্যায় মালদহের বৈষ্ণবনগর এলাকায় নির্মীয়মাণ ফরাক্কা ব্রিজের ‘গার্ডার’ ভেঙে বড়সড় দুর্ঘটনা ঘটল। ঘটনায় দুজন শ্রমিকের মৃত্যু হয়েছে। বেশ কয়েকজন শ্রমিক জখম হয়েছেন। তাঁদের মধ্যে ৩ জন মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। এরা প্রত্যেকেই বিহার, উত্তর প্রদেশ ও অন্ধ্র প্রদেশের বাসিন্দা। মৃত দুজনের মধ্যে শচীন প্রতাপ নামে একজনের বাড়ি বিহারে বলে জানা গিয়েছে। ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। আরও কেউ চাপা পড়ে আছে কিনা, খতিয়ে দেখছেন উদ্ধারকর্মীরা।

স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, দুবছর ধরে গঙ্গার উপর ফরাক্কা ব্রিজ নির্মাণের কাজ চলছিল। এই কাজে বরাদ্দ হয় ৫২৭ কোটি টাকা। রবিবার সন্ধ্যায় ওই ব্রিজে কাজ করছিলেন বেশ কয়েকজন শ্রমিক। রবিবার ছুটির দিন বলে শ্রমিকের সংখ্যা কম ছিল। নির্মীয়মাণ ওই ব্রিজের একটি গার্ডার তোলা হচ্ছিল। সেই সময় কমপ্রেসারে ত্রুটির কারণে গার্ডারটি ভেঙে পড়ে।  কিছু বুঝে ওঠার আগেই সেটির নীচে চাপা পড়ে যান শ্রমিকরা।

আশপাশের মানুষজন সঙ্গে সঙ্গে হাত লাগান স্তূপের নীচে চাপা পড়া শ্রমিকদের উদ্ধার করতে। কিন্তু গার্ডার সরাতে জেসিবির জন্য অপেক্ষা করতে হয়। কিছুক্ষণের মধ্যেই খবর পেয়ে এসে পৌঁছয় পুলিশ। ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। রক্তাক্ত ও জখম অবস্থায় জখমদের মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায় পুলিশ। সেখানে চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। জানা গেছে এই ব্রিজটি তৈরি করছিল এনএইচআই। এই দুর্ঘটনায় কেন্দ্রীয় এই সংস্থার বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে। ঘটনার জেরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

Loading

Leave a Reply