দেশ

দেশের আর্থিক পরিস্থিতি সামলানোর জন্য টাক্সফোর্স গঠনঃ নরেন্দ্র মোদি

রবিবার বিকেল পাঁচটায় হাততালি দিয়ে সকলকে ধন্যবাদ জানানোর আহ্বান জানালেন প্রধানমন্ত্রী। তিনি বলেন ভিরের মধ্যে যাব আবার করোনা এড়িয়ে যাবে তা হয় না। রবিবার প্রতিটি রাজ্য সরকারকে সাইরেন বাজানোর অনুরোধ জানান। পাশাপাশি খুব প্রয়োজন না হলে চিকিৎসকদের কাছে অস্ত্রোপচারও এড়িয়ে যান অনুরোধ করলেন তিনি। বাড়ির কাজের লোক বা কর্মীরা না এলে তাদের মাইনে না কাটার জন্য অনুরোধ করলেন তিনি।

বিষয়টি মানবিকতার দিক থেকে দেখার আহ্বান জানান প্রধানমন্ত্রী। কিভাবে আর্থিক বিষয় সামলানো হবে তার জন্য টাক্সফোর্স গঠন করা হবে। নিত্য প্রয়োজনীয় সামগ্রী যোগান এর ওপর কঠোর নজরদারি ও চালানো হবে। পাশাপাশি গুজব ছড়ানোর ক্ষেত্রেও কঠোর পদক্ষেপের কথা জানালেন নরেন্দ্র মোদি। ঘড়ির কাঁটায় ঠিক আটটায় জাতির উদ্দেশ্যে ভাষণ শুরু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি করোনা পরিস্থিতি নিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ মন্তব্য করেন। তিনি বলেন দেশ একটা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের চেয়েও ভয়াবহ পরিস্থিতি বিশ্বজুড়ে। গোটা মানবজাতি সংকটের মধ্যে দিয়ে যাচ্চে।এই পরিস্থিতিতে দেশকে বাঁচাতে সবাইকে একজোট হয়ে লড়াই করার আহ্বান জানান তিনি। তিনি দেশবাসীর কাছে কয়েক সপ্তাহ সময় চান। এই পরিস্থিতিতে সকলকে সতর্ক থাকার জন্য অনুরোধ করলেন তিনি। কিভাবে মানুষ নিজেদের করোনা মুক্ত রাখবে তারও ব্যাখ্যা দেন প্রধানমন্ত্রী। 130 কোটি ভারতবাসীর জন্য চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে করোনা। করোনা দেশকে গভীর সংকটের মধ্যে ফেলেছে বলেও তিনি মনে করেন। করোনা মোকাবিলার জন্য এখনও নির্দিষ্ট কোন পথ পাওয়া যায়নি। স্বাভাবিকভাবেই সারাদেশের মানুষ চিন্তার মধ্যে আছেন। পাশাপাশি করোনা মোকাবিলায় দেশ নির্দিষ্ট লক্ষ্যে এগোচ্ছে বলে তিনি মন্তব্য করেন। সবথেকে প্রধানমন্ত্রী জোর দিলেন সামাজিক যোগাযোগ বিচ্ছিন্ন করার ক্ষেত্রে। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে কাউকে বের হতেও নিষেধ করেন প্রধানমন্ত্রী। প্রত্যেককে সংকল্প গ্রহণ করতে হবে নিজে সংক্রমণ থেকে বাঁচবেন পাশাপাশি সকলকে বাঁচাবেন। নিজেরা সুস্থ থাকলে জগত সুস্থ থাকবে।

আগামী কয়েক সপ্তাহ বয়স্কদের ঘর থেকে বাইরে বের হতে নিষেধ করেন তিনি। আগামী 22 শে মার্চ রবিবার থেকে সকাল 7 টা থেকে রাত্রি নটা পর্যন্ত জনতাকে কার্ফু পালন করতে হবে। এই কার্ফু জনতার জন্য জনগণের জন্য। এখন থেকেই এর জন্য সকলকে প্রচার করার আহ্বান জানান প্রধানমন্ত্রী। পাশাপাশি প্রতিটি রাজ্য সরকারকে সহযোগিতার জন্য অনুরোধ করেন তিনি।

Loading

Leave a Reply